২৩শে এপ্রিল, ২০১৯ ইং ১০ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
সেফুদার বিরুদ্ধে ভিয়েনার আদালতে মামলা শ্রীলঙ্কা হামলার ‘মাস্টার মাইন্ড’ মাওলানা জাহরান... বগুড়ায় মদসহ তিন মাদক ব্যবসায়ী গ্রেফতার বগুড়ায় ছিনতাইচক্রের মূল হোতা আটক প্রেম বাড়াতে আসছে ‘ইনজেকশন’

৪৮ স্বর্ণের বারসহ বিদেশি নাগরিক আটক

 অনলাইন ডেস্কঃ সমকাল নিউজ ২৪
৪৮ স্বর্ণের বারসহ বিদেশি নাগরিক আটক

রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৪৮টি সোনার বারসহ চীনের এক নাগরিককে আটক করা হয়েছে। রবিবার (২৪ মার্চ) সকালে স্বর্ণসহ ওই ব্যক্তিকে আটক করে ঢাকা কাস্টম হাউস।

কাস্টম হাউস কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, আটক ব্যক্তির নাম রুয়ান জিনফেং (৪৩)। জব্দ করা সোনার পরিমাণ ৫ দশমিক ৫৬ কেজি। এর আনুমানিক বাজারমূল্য ২ কোটি ৭৯ লাখ টাকা।

ঢাকা কাস্টমস হাউসের ডেপুটি কমিশনার অথেলো চৌধুরী জানান, রোববার সকাল আটটায় দুবাই থেকে আসা এমিরেটস এয়ারলাইনসের একটি ফ্লাইটের যাত্রী রুয়ান জিনফেংকে বোর্ডিং ব্রিজের কাছ থেকে অনুসরণ করে কাস্টম হাউসের একটি দল। গ্রিন চ্যানেল অতিক্রমের পর ওই ব্যক্তিকে শুল্ককর আরোপযোগ্য কোনো পণ্য আছে কি না, তা জানতে চাইলে তিনি তা অস্বীকার করেন। তার লাগেজগুলো স্ক্যানারে দেওয়া হলে ধাতব পদার্থ থাকার চিত্র পাওয়া যায়। পরে লাগেজে থাকা চার্জার লাইটের ব্যাটারি ভেঙে ১০ তোলা ওজনের মোট ৪৮টি সোনার বার পাওয়া যায়।

এ ঘটনায় কাস্টমস অ্যাক্ট ১৯৬৯ অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। আসামিকে বিমানবন্দর থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান অথেলো চৌধুরী।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
অর্থনীতি-ব্যবসা বিভাগের আলোচিত
ওপরে