১৮ই আগস্ট, ২০১৯ ইং ৩রা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
আজ সেলিম আল দীন জন্মদিন  রাজাপুরে দুঃস্থদের মাঝে প্রধানমন্ত্রীর ত্রাণ... দাগনভূঞা প্রেসক্লাবের কার্যকরি কমিটি গঠিত সীমান্তে যুবককে ধরে নিয়ে গেছে বিএসএফ ১৪০ বোতল ফেন্সিডিল উদ্ধার

৭ নারীকে বেনাপোল চেকপোষ্ট দিয়ে ফেরত

  রাসেল ইসলাম,বেনাপোল, সমকাল নিউজ ২৪

বেনাপোল ::  ভাল কাজের সন্ধানে বিভিন্ন সময় ভারতে পা’চার হওয়া সাত বাংলাদেশি যুবতীকে ফেরত পাঠিয়েছেন ভারতীয় বিএসএফ।

(১৪ আগস্ট) বুধবার বিকাল ৫টায় কাগজ পত্রের আনুষ্ঠানিকতা শেষে ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ ও বিএসএফ সদস্যরা তাদেরকে যৌথভাবে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশ ও বিজিবি সদস্যদের হাতে তুলে দেয়।
জাস্টিস এন্ড কেয়ার নামে একটি এনজিও সংস্থা তাদেরকে পরিবারের কাছে পৌঁছে দিতে নিজেদের জিম্মায় নিয়েছেন।

ফেরত আসা বাংলাদেশিরা হলেন- খুলনার রোজা খাতুন (২১),ময়না খাতুন(১৯)পিরোজপুরের মরিয়ম (১৮),শান্তি খাতুন (১৬), রিনা মুন্নি (১৯ ), ঝিনাইদহের বিলকিস (২২),ও শিমা(২১)

পাচারের শিকার ময়না খাতুন জানান, ভালো কাজের কথা বলে তাঁকে সীমান্ত পথে ভারতে নিয়ে যায়। পরে দালালরা তাকে সেখানে ফেলে পালিয়ে আসে। ভারতীয় পুলিশ তাকে আটক করে জেলে পাঠায়। সেখান থেকে ভারতীয় একটি এনজিও সংস্থা তাকে ছাড়িয়ে নিজেদের আশ্রয়ে রাখে। ৩ বছর পর তিনি বাড়ি ফিরছেন।

এনজিও সংস্থা জাস্টিস এন্ড কেয়ার প্রতিনিধি জানান, দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যোগাযোগের মাধ্যমে তাদেরকে স্বদেশ প্রত্যাবাসন প্রক্রিয়ায় তাদের ফেরত আনা হয়েছে। এরা যদি পাচারকারীদের শনাক্ত করে মামলা করতে আইনি সহায়তা করা হবে।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) মাসুম বিল্লাহ জানান, কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষে তাদেরকে পোর্টথানা পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে ।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
যশোর বিভাগের আলোচিত
ওপরে