২৫শে এপ্রিল, ২০১৯ ইং ১২ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
অবশেষে শপথ নিলেন আমতলী উপজেলা চেয়ারম্যান ফোরকান বরগুনায় নারীর প্রতি সহিংসতা বন্ধে মানববন্ধন মঠবাড়িয়ায় পাঁচ বছরের শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগে... মধ্যরাতে বন্ধ হচ্ছে ২২ লাখ ৩০ হাজার সিম প্রকাশ্যে চাঁদাবাজিকালে পিস্তল ও এলজিসহ প্রসীত পন্থি ২...

৭ বছর ট্রাক চালাচ্ছেন এই নারী।

 অনলাইন ডেস্ক। সমকাল নিউজ ২৪

নারীদের সাধারণত ট্রাক চালাতে দেখা যায় না। কারণ সড়ক পরিবহনগুলোর মধ্যে ট্রাক চালানো সবচেয়ে কঠিন! জাপানের এক নারী এই ঝুঁকিকে চ্যালেঞ্জ হিসেবে নিয়ে পাড়ি দিচ্ছেন মাইলের পর মাইল। এরই মধ্যে বিশ্বজুড়ে তাকে নিয়ে হচ্ছে নানা আলোচনা।

নারী ট্রাক চালকটির নাম রিনো সাসাকি। ২৮ বছর বয়সি এই নারী ইতোমধ্যে কোনো দুর্ঘটনা ছাড়াই পাড়ি দিয়েছেন দুই লাখ কিলোমিটার। পেয়েছেন জাপানের প্রথম নারী ট্রাক চালকের খেতাব। সেই সঙ্গে আরো একটি খেতাব পেয়েছেন রিনো। তিনি বিবেচিত হচ্ছেন, পৃথিবীর সবচেয়ে সুন্দরী ট্রাক চালক হিসেবে। নারী হয়ে ট্রাক চালানোর মতো একটি সাহসী পেশা বেছে নেয়ার জন্য প্রচুর প্রশংসাও তিনি পাচ্ছেন।

তবে এই পেশায় আসার ইচ্ছা ছিল না তার। তাকে তার প্রেমিক চাকরির প্রলোভন দেখিয়ে বেকার বসিয়ে রাখে বেশ কয়েকমাস। হঠাৎ করে একসময় তার বাবা অসুস্থ হয়ে পড়লে প্রেমিকের আশা ছেড়ে বাধ্য হয়ে এই পেশা তিনি বেছে নেন। এনিয়ে প্রেমিকের সঙ্গে তার ঝগড়া ও বিচ্ছেদ হয়। প্রথমদিকে খারাপ লাগলেও ধীরে ধীরে পেশার প্রতি ভালোলাগা তৈরি হয়। গত সাত বছর ধরে ট্রাক চালাচ্ছেন।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
আন্তর্জাতিক বিভাগের আলোচিত
ওপরে