২৬শে মে, ২০১৯ ইং ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
সদরঘাট জিম্মি ‘খলিফা বাহিনী’র হাতে কৃষকের ঘরে বিয়ের ১১ বছর পর এক সঙ্গে চার সন্তান বাংলাদেশীদের পদচারণায় জমজমাট কলকাতার ঈদ বাজার! স্বামী সন্তানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের... হঠাৎ কোটিপতি হয়ে যাওয়া এক নেতা

৮ দফা দাবীতে উত্তাল ঠাকুরগাঁও।

 হাসেম আলী, ঠাকুরগাঁও প্রতিনিধি। সমকাল নিউজ ২৪

ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলায় বহরমপুরে বিজিবির গুলিতে তিন গ্রামবাসী নিহতের ঘটনায় বিক্ষুব্ধ জনগণের প্রতিবাদ অব্যহত রয়েছে। দোষীদের দ্রুত বিচারের আওতায় নিয়ে আসা এবং আরও কিছু দাবী নিয়ে রবিবার বেলা ১২ টার দিকে হরিপুর উপজেলা সদরে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন স্থানীয়রা।

মানববন্ধনে বক্তারা নিম্নোক্ত দাবী জানিয়ে বক্তব্য রাখেন–
দাবীসমূহঃ

১. বিজিবির দোষী সদস্যদের বিরুদ্ধে দ্রুত নিহতদের পরিবার, আহত ও ক্ষতিগ্রস্থদের মামলা আজকের মধ্যে রেকর্ড করে আইনিপদক্ষেপ নিতে হবে।

২. ঠাকুরগাঁও ব্যাটালিয়ন ৫০ বিজিবি এর অধিনায়ক লেঃ কর্ণেল তুহিন মোঃ মাসুদকে বহিষ্কার করে তাকেও বিচারের আওয়াতায় আনতে হবে।

৩. লেঃ কর্ণেল তুহিন মোঃ মাসুদ যে ঔদ্ধত্য আচরণ দেখিয়েছেন ও মিথ্যাচার করেছেন তার জন্য প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে।

৪. দ্রুত দোষী বিজিবি সদস্যদের বহিষ্কার করে বিচারের আওতায় আনতে হবে এবং সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে।

৫. অতিসত্ত্বর নিহত, আহত ও গ্রামবাসীর বিরুদ্ধে বিজিবির দ্বায়েরকৃত ভিত্তিহীন মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে।

৬. অতিসত্ত্বর নিহত ও আহতদের পরিবারকে যথোপযুক্ত ক্ষরিপূরণ দিতে হবে।

৭. বিভিন্ন হাট- বাজারে ও গৃহস্থের বাড়িতে টহলের নামে বিজিবির হয়রানি বন্ধ করতে হবে।

৮. প্রকৃত চোরাকারবারীদের ও যারা বিজিবির সোর্স হিসেবে মিথ্যা তথ্য দিয়ে বিজিবি কে সহায়তা করে তাদেরও দ্রুত আইনি পদক্ষেপে ব্যবস্থা নিতে হবে।

এ সময় হরিপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জামাল উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম আলমগীর, উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সপ্না ভৌমিক, উপজেলা ছাত্রলীগের সভাপতি সুব্রত ভৌমিক মিলন, মোকারমা বাবলি, রাকিব হাসান রিয়াদ, মামুন আলমসহ অনেকেই বক্তব্য রাখেন।

মানববন্ধনে সহস্রাধিক মানুষ অংশ গ্রহণ করেন।

প্রসংগত, ১২ ফেব্রুয়ারী গরু জব্দ কেন্দ্র করে বহরমপুর গ্রামে বিজিবির গুলিতে ৩ জন নিহত হয়। সেই প্রেক্ষিতে সংবাদ সম্মেলন করে বিজিবি নিজেদের আত্মরক্ষায় গুলি চালায় বলে দাবী করে এবং পরবর্তিতে আড়াইশ গ্রামবাসীর বিরুদ্ধে মামলা দায়ের করে। অন্যদিকে এই ঘটনায় তদন্ত শুরু করেছে জেলা প্রশাসন।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ঠাকুরগাঁও বিভাগের সর্বশেষ
ঠাকুরগাঁও বিভাগের আলোচিত
ওপরে