১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ফরিদগঞ্জের প্রখ্যাত হোমিও ডাক্তার নারায়ণ চক্রবর্তীর... তাহেরপুরের তিনশত বছরের বৃক্ষের নাম আজো অজানা স্মার্ট বাংলাদেশ গড়তে প্রাণিসম্পদের বিকল্প নেই : ইউএনও... প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী সড়ক দুর্ঘটনায় সংগীতশিল্পী পাগল হাসান সহ নিহিত-২ আহত-৩

অগ্নিদুর্ঘটনার ঝুঁকিতে সচিবালয়, বৈঠক করবে সরকার

 অনলাইন ডেস্কঃ সমকালনিউজ২৪
অগ্নিদুর্ঘটনার ঝুঁকিতে সচিবালয়, বৈঠক করবে সরকার

অগ্নিদুর্ঘটনার ঝুঁকিতে রয়েছে সচিবালয়, এ কারণে বিষয়টি নিয়ে সরকার বৈঠক করবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

আজ সোমবার (০৮ এপ্রিল) মন্ত্রিসভার বৈঠক শেষে সচিবালয়ে ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তর একথা জানান মন্ত্রিপরিষদ সচিব।

তিনি জানান, আমরা নিজেরাই মিটিং ডাকবো। এমনিতে পিডব্লিউডি এটার ব্যবস্থা নিচ্ছে। মেয়াদোত্তীর্ণ যেসব ফায়ার এক্সটিংগুইশার(অগ্নিনির্বাপণ যন্ত্র)আছে সেগুলো চেক করে রিপ্লেস করা হচ্ছে। এগুলো যার যার মতো সবাই করছে। কিন্তু আমরা ইন এ বডি সবার সঙ্গে এটা নিয়ে মিটিং করবো।

মিটিংয়ের তারিখ এখন ঠিক না হলেও তা তাড়াতাড়ি সংশ্লিষ্ট সচিবদের নিয়ে তা অনুষ্ঠিত হবে বলে জানান মন্ত্রিপরিষদ সচিব। সচেতনতা বাড়াতে সবাইকে নিয়ে মিটিং করা হবে।

সচিবালয়ের ভবনগুলোতে কী আগুনের ঝুঁকি আছে- প্রশ্নে মন্ত্রিপরিষদ সচিব বলেন, পিডব্লিউডি’র বিল্ডিংগুলোতে একটা বৈশিষ্ট্য দেখবেন যে, এটার সবগুলোতেই সার্কিট ব্রেকার আছে। যদি শর্ট সার্কিট হয় তাহলে অটোমেটিক বিদ্যুৎ বন্ধ হয়ে যাবে। তাই শর্ট সার্কিট হওয়ার ঝুঁকি কম। অলমোস্ট নেই বললেই চলে। এগুলো যান্ত্রিকভাবে করা হয়েছে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে