২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
মহা পরিচালকের কৃষি অফিস পরিদর্শন; কর্মকর্তাদের সাথে... বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে... ফেইসবুকের প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার যুবক... কালাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত বরগুনায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিত

অবৈধভাবে বালু উত্তোলন করায় কোটি টাকা ব্যায়ে নির্মিত সেতুটি হুমকির মুখে।

 আলমগীর হোসেন টাঙ্গাইল সংবাদদাতা। সমকালনিউজ২৪

কালীহাতী উপজেলা সীমান্তবর্তী ভুক্তা ও বড়রিয়া ব্রিজ সংলগ্ন নদী তীরে ভেকু বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করায় চরম হুমকির মুখে পড়েছে কোটি টাকা ব্যায়ে নির্মিত সেতুটি।

অবৈধভাবে মাটি কাটার ফলে সেতুর দুইপাশ থেকে মাটি সরে গিয়ে বড় ধরণের দুর্ঘটনা ঘটার আশঙ্কা রয়েছে।

এছাড়া অবৈধ মাটি কাটায় আশপাশের এলাকায় বর্ষা মৌসুমে ব্যাপক ভাঙনের কবলে পড়ে শতাধিক পরিবার ভিটেবাড়ি ছাড়া হয়েছে।

সরেজমিন গিয়ে দেখা যায়, কালিহাতী উপজেলার এলেংজানী নদীর ওপর কোটি কোটি টাকা ব্যয়ে নবনির্মিত সড়ক অদূড়ে ১টি ভেকু বসিয়ে মাটি কেটে বিক্রি করা হচ্ছে। এভাবে মাটি কাটার ফলে যেকোন সময় নদীর ওপর সেতুটি দেবে যেতে পারে।

এলাকাবাসী জানায়, ঘারিন্দা গ্রামের প্রভাবশালী মোস্তফা প্রশাসনকে তোয়াক্কা না করে নদীর তলদেশ থেকে দেদারছে চালাচ্ছে অবৈধভাবে মাটি কর্তন ও বিক্রির মহোৎসব।

মাটি খেকোরা নদী থেকে কর্তন করা কোটি টাকার মাটি বিভিন্ন স্থানে বিক্রি করছে।

নাম প্রকাশ না করার শর্তে এক ব্যবসায়ী জানান, মাটি কাটতে তাদেরকে প্রশাসন কোন অনুমতি না দিলেও কতিপয় প্রশাসনের লোকের সাথে যোগাযোগ করেই আমরা ব্যবসা পরিচালনা করছি।

এ ব্যাপারে কালিহাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত দেবনাথ বলেন, তিনি এ বিষয়ে কিছু জানেন না। এভাবে নদীতে অবৈধ পন্থায় কেউ মাটি বিক্রি করে থাকলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
টাঙ্গাইল বিভাগের সর্বশেষ
টাঙ্গাইল বিভাগের আলোচিত
ওপরে