২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
মহা পরিচালকের কৃষি অফিস পরিদর্শন; কর্মকর্তাদের সাথে... বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে... ফেইসবুকের প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার যুবক... কালাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত বরগুনায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিত

আক্কেলপুরে বাড়ি সংযুক্ত সরকারী জায়গায় নিজের রোপন করা গাছ কেটে বিপাকে দিনমজুর!

  সমকালনিউজ২৪

মেজবা উদ্দিন,আক্কেলপুর (জয়পুরহাট) :

জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার পল্লিতে এক দিনমজুর তার বাড়ির পার্শ্বে বন্যনিয়ন্ত্রন বাঁধের উপর লাগিয়েছিল একাধিক জলপাই গাছ। তার মধ্যে একটি গাছ মরতে শুরু করলে তা কেটে বিপাকে পড়েছেন ওই ব্যক্তি।

সোমবার সকালে খবর মেলে আক্কেলপুর উপজেলার রুকিন্দিপুর ইউনিয়নের আউয়ালগাড়ি গ্রামে তুলশিগঙ্গা নদীর বন্যানিয়ন্ত্রন বাঁধের উপর সরকারী জায়গা থেকে গাছ কাটছেন কতিপয় লোকজন। সেখানে গিয়ে দেখামেলে ওই বাঁধের সাথে লাগোয়া বসবাসকারী সাইমুদ্দিনের ছেলে দিনমজুর সামছুল ইসলাম এর সাথে। সে সহ আশেপাশের আরো লোকজনের সাথে আলাপ করে জানা যায়, বিগত ১৯৮৬ সালের ভয়াবহ বন্যায়র পর তুলশিঙ্গা নদীর দুই পার্শ্বে বন্যা নিয়ন্ত্রন বাঁধ নির্ম্মান করেন পানি উন্নয়ন বোর্ড। সে সময় তিনি ওই বাঁদের উপর রোপন করেন প্রায় ৬/৭টি জলপাই গাছ। তার মধ্যে একটি গাছ মারা যেতে শুরু করলে ওই দিনমজুর গাছটি কেটে ফেলেন।

এ ব্যপারে তার কাছে জানতে চাইলে বলেন,গাছগুলো আমিই রোপন করেছি তবে গোপনে গাছ কেটে ভুল করেছি ।

এই গাছ কাটার বিষয়ে উপজেলা বন কমকর্তাকে ফোনে যোগাযোগ হলে তিনি বলেন, বিষয়টি আমার জানা ছিলনা, আমি সেই স্থানে লোক পাঠাচ্ছি এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করছি ।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
জয়পুরহাট বিভাগের সর্বশেষ
ওপরে