১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ফরিদগঞ্জের প্রখ্যাত হোমিও ডাক্তার নারায়ণ চক্রবর্তীর... তাহেরপুরের তিনশত বছরের বৃক্ষের নাম আজো অজানা স্মার্ট বাংলাদেশ গড়তে প্রাণিসম্পদের বিকল্প নেই : ইউএনও... প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী সড়ক দুর্ঘটনায় সংগীতশিল্পী পাগল হাসান সহ নিহিত-২ আহত-৩

আদমদীঘিতে আবারো দুই লক্ষাধিক আফ্রিকান মাগুর মাছের পোনা জব্দ

 এরশাদ আলী,আদমদীঘি প্রতিনিধিঃ সমকালনিউজ২৪

গোপনে বাড়ির পাশে দু“টি ডোবার পানিতে নিষিদ্ধ আফ্রিকান মাগুর মাছের চাষ করার সময় আবারো প্রায় দুই লক্ষাধিক পোনামাছ জব্দ করে ধংস করেছেন আদমদীঘি উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা রায়হানুল ইসলাম।

১১ সেপ্টেম্বর রোববার বেলা ১২ টায় আদমদীঘি সদরের তালশনা দক্ষিনপাড়ার গ্রামের নয়ন আলীর বাড়ির পাশে ডোবায় নিষিদ্ধ আফ্রিকান মাগুর মাছের পোনা জব্দ ও ধংস করা হয়। এর ৩ দিন আগে ৮ সেপ্টেম্বর উপজেলার পাল্লা গ্রামের তবিবর রহমানের উঠানে চাষ করার সময় দুই লাখ আফ্রিকান মাগুর মাছের পোনা জব্দ ও ধংস করা হয়।

আদমদীঘি উপজেলা মৎস্য অধিদপ্তর সুত্রে জানাযায়, আমদীঘির সদর ইউনিয়নের তালশন দক্ষিপাড়া গ্রামের নয়ন আলী তার বাড়ির পাশে দুইটি ডোবার পানিতে নিষিদ্ধ আফ্রিকান মাগুর মাছের পোনাচাষ করছে। এমন গোপন সংবাদের ভিক্তিতে আদমদীঘি উপজেলা মৎস্য সম্পসারণ কর্মকর্তা রায়হানুল ইসলাম পুলিশ বাহিনীসহ উল্লেখিত স্থানে অভিযান চালিয়ে ডোবার পানিতে নিসিদ্ধ আফ্রিকান মাগুর মাছের পোনাচাষের সত্যতা পান।

এ সময় ওই ডোবার পোনামাছ জব্দ করে তাতে বিষাক্ত গ্যাস ট্যাবলেট দিয়ে মাগুর মাছের পোনা গুলো ধংস করা হয়। অভিযানের সময় নয়ন আলী পালিয়ে যায়।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বগুড়া বিভাগের সর্বশেষ
ওপরে