২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে... ফেইসবুকের প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার যুবক... কালাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত বরগুনায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিত র‌্যাবের অভিযানে ট্যাপেন্টাডলসহ মাদক ব্যবসায়ীকে আটক

আমতলী ইউনিয়ন পরিষদ নির্বাচনের সকল প্রস্তুতি সম্পূর্ন, ৯ টি কেন্দ্রই ঝুকিপূর্ন

 হায়াতুজ্জামান মিরাজ,আমতলী, সমকালনিউজ২৪

২৫ জুলাই বৃহস্পতিবার বরগুনার আমতলী ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন উপলক্ষে প্রশাসন সকল প্রস্তুতি সম্পূর্ন করেছে। কেন্দ্রে- কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পাঠানো শুরু হয়েছে। এ ইউনিয়নের ৯টি কেন্দ্রকেই অধিক ঝুকিপূর্ন কেন্দ্র হিসেবে চিহ্নিত করেছে পুলিশ প্রশাসন।

পুলিশ ও উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানাগেছে, আজ (বৃহস্পতিবার) আমতলী ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে ৯টি কেন্দ্রের সবগুলোকে অধিক ঝুকিপূর্ন হিসেবে চিহ্নিত করেছে পুলিশ প্রশাসন। এ কারনে প্রতিটি কেন্দ্রে অধিক নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। প্রতিটি কেন্দ্রের নিরাপত্তার দায়িত্বে থাকবেন ৫ জন পুলিশ ও ১৭ জন আনসার ভিডিপি’র সদস্য। বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা থাকবে ষ্টাইকিং ফোর্স হিসেবে। ৯টি ওয়ার্ডে তিন জন নিবার্হী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে মোবাইল কোর্ট সার্বক্ষনিক টহলে থাকবে। চার স্তরের নিরাপত্তা বলয়ের মধ্যে থাকবে নির্বাচনী কেন্দ্র গুলো।

উপজেলা নির্বাচন অফিসার ও রির্টানিং অফিসার মোঃ তরিকুল ইসলাম বলেন, আমতলী ইউনিয়ন পরিষদ নির্বাচনের সকল প্রস্তুতি সম্পূর্ন করা হয়েছে। কেন্দ্রে- কেন্দ্রে ব্যালট পেপার, ব্যালট বাক্স ও অন্যান্য সরঞ্জাম পাঠানো শুরু হয়েছে। ভোট কেন্দ্রের নিরাপত্তার জন্য পর্যাপ্ত নিরাপত্তা কর্মী মোতায়েন করা হয়েছে। তিনি আরও বলেন, সকল বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার সম্বন্বয় করছেন।

আমতলী থানার ওসি মোঃ আবুল বাশার বলেন, এ নির্বাচনে ৯টি ভোট কেন্দ্রের প্রতিটি অধিক ঝুকিপূর্ন কেন্দ্র হিসেবে চিহ্নিত করে পর্যাপ্ত নিরাপত্তার জন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন করেছি। তিনি আরও জানান, চার স্তরের নিরাপত্তা বেষ্টনীর মধ্যে নির্বাচনী কেন্দ্রগুলো থাকবে।

আমতলী উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন বলেন, নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে ও পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা নেয়া হয়েছে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরগুনা বিভাগের আলোচিত
ওপরে