১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
খাবারের সন্ধানে সুন্দরবনের ২ হরিণ পাথরঘাটায় দুর্গাপুরে মুজিবনগর দিবস পালিত দুর্গাপুরে অতিরিক্ত ভাড়া আদায়ে ভ্রাম্যমান আদালত চাঁদপুরে ৫ কোটি টাকা নিয়ে নিখোঁজ পূবালী ব্যাংক শাখার... দুর্গাপুরে শেষ হলো দু‘দিন ব্যপি কৃষক মেলা

আম এক টাকা কেজিতেও বিক্রি হচ্ছে না

 অনলাইন ডেস্ক: সমকালনিউজ২৪
আম এক টাকা কেজিতেও বিক্রি হচ্ছে না

এক টাকা কেজিতেও বিক্রি হচ্ছে না আম। শুনতে অবিশ্বাস্য মনে হলেও নওগাঁ জেলার পোরশা উপজেলায় আমচাষিরা এমনই পরিস্থিতির সম্মুখীন হয়েছেন। বুধবার রাত ৮টার দিকে নওগাঁর পোরশায় কালবৈশাখী ঝড়ের তান্ডবে আম বাগানের ব্যাপক ক্ষতি হয়েছে। ঝড়ে পড়া এসব আমের প্রতি কেজি এক টাকাতেও বিক্রি হচ্ছে না।

স্থানীয় গাঙ্গুরিয়া কলেজের প্রভাষক চঞ্চল মন্ডল বলেন, ঝড়ে নওগাঁ অঞ্চলের আম বাগানগুলোতে অনেক ক্ষতি হয়েছে। বাগানের প্রায় সব গাছের আম পড়ে গেছে, অনেক গাছ উপড়েও গেছে। গাছের নিচে অসংখ্য আম পড়ে থাকলেও কুড়ানোর মানুষ পাওয়া যাচ্ছে না। আর দাম পড়ে যাওয়ায় যারা আম কুড়িয়ে স্থানীয় আমের আড়তে নিয়ে গেছেন তারাও আম বিক্রি করতে পারছেন না। এমনকি মণে পাঁচ কেজি করে বেশি দিয়েও ৫০ টাকা দরেও কেউ কিনছে না। এলাকায় ব্যাপারিরা কয়েকটি ট্রাকে আম কিনতে এসে সেগুলো ভর্তি হয়ে চলে গেছেন। কিন্তু নতুন করে আর কোনো ট্রাক না আসায় বিপাকে পড়েছেন চাষীরা।

তিনি আরো বলেন, ঝড়ে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে ল্যাংড়া ও আম্রপলি জাতের আম বাগান। বাগানের বেশির ভাগ গাছের আম ঝড়ে পড়ে গেছে, আর যেসব আম গাছে আছে সেগুলোর অধিকাংশ নষ্ট হয়ে গেছে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
অর্থনীতি-ব্যবসা বিভাগের আলোচিত
ওপরে