১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
পুঠিয়ায় ট্রাক-অটোরিকশা থামিয়ে চাঁদাবাজির সময় আটক ৩ সিংড়ায় চলনবিলে সরকারী খাল দখলমুক্ত হওয়ায় মাছ ধরলো শত শত... চাঁদপুরে লঞ্চ থেকে ১৬ কেজি গাজা সহ মাদক কারবারি আটক দুর্গাপুরে মাদক সেবনের দায়ে ৬ তরুণের জেল-জরিমানা পাইকগাছায় সরকারি জায়গায় পোল্ট্রি ফার্ম নির্মাণ, উপজেলা...

আরব আমিরাতের নৌ-সমরাস্ত্র মহড়ায় অংশ নিতে যাত্রা করলেন নৌ-বাহিনীর যুদ্ধ জাহাজ ধলেশ্বরী।

 মোঃ মাসুদ রানা , মংলা প্রতিনিধি। সমকালনিউজ২৪

নৌ-সমরাস্ত্র প্রদর্শনী ও আন্তর্জাতিক কনফারেন্স এ অংশ নিতে সংযুক্ত আরব আমিরাতে উদ্যেশে রওয়ানা দিয়েছে বাংলাদেশ নৌ-বাহিনীর যুদ্ধ জাহাজ ধলেশ্বরী।

 

বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় নৌ-বাহিনীর ১৮২ জন নৌ-সদস্য নিয়ে মোংলার দ্বীগরাজ নৌ-ঘাটি থেকে আরবের উদ্যেশে যাত্রা শুরু করেন।

 

এসময় নৌ-নাবিকদের বিদায় দিতে পরিবারে সদস্যরা তাদের প্রিয়জনকে হাত নাড়িয়ে বেশ কয়েক দিনের জন্য বিদায় জানান।
বাংলাদেশসহ বিশ্বের ১৩টি দেশের নৌবাহিনীর জাহাজ,বিশ্বখ্যাত ১১০০টি নৌ-সমরাস্ত্র কোম্পানী,নৌ-পর্যবেক্ষক ও নৌ-সমর বিশারদসহ এক লক্ষ দর্শনার্থী অংশ গ্রহন করবেন আন্তর্জাতিক এ কনফারেন্স ।

 

মহড়ায় অংশ গ্রহনের মাধ্যমে বাংলাদেশ নৌ-বাহিনীর পেশাগত মান উন্নোয়নের পাশাপাশি বন্ধুপ্রতীম দেশসমুহের সাথে সামরিক সু-সম্পর্ক জোড়দার করতে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে এমনটাই মনে করছেন নৌ-বাহিনীর উর্দ্ধোতন কর্মকর্তারা। নৌ-সমরাস্ত্র প্রদর্শনী ও মহড়ায় বানৌজা ধলেশ্বরী জাহাজের দায়িত্ব পালন করবেন ক্যাপ্টেন মহব্বত আলী ।

 

আন্তর্জাতিক ওই মহড়ায় বাংলাদেশ ছাড়াও বিশ্বের অন্যান্য দেশের নৌ-বাহিনীর জাহাজ, বিশ্বখ্যাত নৌ-সমরাস্ত্র কোম্পানি, নৌ পর্যবেক্ষক ও নৌ-সমর বিশারদসহ এখানে বিভিন্ন কার্যক্রমে অংশগ্রহন করবেন। বিদায় অনুষ্ঠানে কমডোর এস এম মনিরুজ্জামান যুদ্ধের জাহাজ ধলেশ্বরীকে আনুষ্ঠানিক বিদায় জানান।

 

বিদায় অনুষ্ঠানে নৌবাহিনীর পদস্থ কর্মকর্তা, জাহাজে গমনকারী কর্মকর্তা ও নাবিকদের পরিবারের সদস্যরা দ্বীগরাজ নৌ-ঘাঁটিতে উপস্থিত ছিলেন। আরব আমিরাতের উদ্দেশে মোংলা বন্দরের নৌ-ঘাঁটি থেকে ছেড়ে যাওয়া যুদ্ধ জাহাজ ধলেশ্বরী চলতি বছরের আগামী ১৩ মার্চ বাংলাদেশে ফিরবে বলে নৌবাহিনী থেকে এক সাংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বাগেরহাট বিভাগের সর্বশেষ
বাগেরহাট বিভাগের আলোচিত
ওপরে