২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
মহা পরিচালকের কৃষি অফিস পরিদর্শন; কর্মকর্তাদের সাথে... বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে... ফেইসবুকের প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার যুবক... কালাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত বরগুনায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিত

আর কখনো জাতীয় দলে খেলা হবে না আশরাফুলের!

 খেলাধুলা ডেস্কঃ সমকালনিউজ২৪
আর কখনো জাতীয় দলে খেলা হবে না আশরাফুলের!

একটা সময় বাংলাদেশ জাতীয় দল মানেই ছিল আশরাফুল। মানুষ খেলা দেখতে আসলেই খবর নিত আশরাফুলের। প্রতিপক্ষ দলও আশরাফুলকেই বিবেচনায় আনত প্রধান সমস্যা হিসেবে।

কিন্তু স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে জড়িয়ে সেই আশরাফুল এখন সবার কাছেই অতীত। পাঁচ বছর ক্রিকেট থেকে নিষিদ্ধ ছিলেন। এই পাঁচ বছরে দেশের ক্রিকেটে বদলে গেছে অনেক কিছুই।

আশরাফুলরা যখন খেলত তখন ক্রিকেটার ছিল কম। ভালো ক্রিকেটার না থাকায় তখন ঘুরে ফিরে তারাই সুযোগ পেত। কিন্তু এখন ক্রিকেটারদের মাঝে প্রতিযোগিতা অনেক। তাই একবার ফর্মহীন হলে তার আর রক্ষা নেই।

আশরাফুল পাঁচ বছর পর ফিরেছেন ক্রিকেটে। ফিরেই হৈচৈ ফেলে দিয়েছিলেন তিনি। সেঞ্চুরি করেছিলেন ৫টি। গড়েছিলেন রেকর্ড। কিন্তু সেসব এখন আর তার সম্বল হতে পারছে না। কেননা, সেগুলোও যেন এখন অতীত হয়ে গেছে।

ফিরে আসার পর দারুণ খেলা আশরাফুল আর এখনকার আশরাফুলের মধ্যেই অনেক পার্থক্য। ব্যাটে রান নেই, বয়সটাও থেমে নেই। সর্বশেষ ম্যাচে মোহামেডানের একাদশ থেকেও বাদ পড়েছিলেন ব্যাটিং ব্যর্থতার কারণে।

তাই বলাই যায় যে, আশরাফুলের যে ফর্ম তাতে জাতীয় দলে ফের আসার চিন্তা করাটাও ভুল হবে। এমনকি যদি এরপর ভালোও করে তাহলে তার জন্য ফেরা কঠিন হয়ে যাবে। বলা যেতে পারে যে আশরাফুলের জাতীয় দলের ক্যারিয়ার শেষ হয়ে গেছে আরো ৬ বছর আগেই।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
খেলাধুলা বিভাগের সর্বশেষ
ওপরে