২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
মহা পরিচালকের কৃষি অফিস পরিদর্শন; কর্মকর্তাদের সাথে... বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে... ফেইসবুকের প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার যুবক... কালাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত বরগুনায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিত

আ.লীগের শরিকরা যত আসন পাচ্ছেন, জানালেন ওবায়দুল কাদের

  সমকালনিউজ২৪

অনলাইন ডেস্ক : আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগের জোট ও মিত্ররা ৭০টির বেশি আসন পাচ্ছেন না

ওবায়দুল কাদের বলেন, এখন আসন ভাগভাগির বিষয়টি আলাপ আলোচনার পর্যায়ে আছে। শরীকদের সঙ্গে আলোচনা শেষ পর্যায়ে, কাল-পরশু মনোনয়ন ঘোষণা করা হবে।

শনিবার বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ১৪ দলীয় জোট ও মহাজোটের নেতাদের সঙ্গে বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

কাদের বলেন আমরা ইন্টানার্ল আলোচনা করছি, ১৪ দল ও জাতীয় পার্টিসহ অন্যান্য শরিক দলের সঙ্গেও আমরা কথা বলেছি।

জাতীয় পার্টিকে কয়টি আসন দেয়া হচ্ছ জানতে চাইলে কাদের বলেন, তা এখন পরিষ্কার নয়। শরিকদেরকে জন্য কতটি আসন দেওয়া হবে জানতে চাইলে কাদের বলে, ৬৫-৭০ বেশি আসন দেয়া হচ্ছে না।

আসনের বিষয় জানতে জাতীয় পার্টির মহাসচিব রুহুল আমিন হাওলাদার বলেন , আসন ভাগাভাগিকে গুরুত্ব কম দিয়ে ক্ষমতায় যাওয়ার জন্য নির্ভুল ভাবে আওয়ামী লীগের সঙ্গে জাতীয় পার্টি পথ চলতে চায়।

তিনি বলেন: যেসব আসন আমরা চাই, সেগুলো নিয়ে আলোচনা চলছে। প্রকৃতপক্ষে আমাদের লক্ষে পৌছানোর জন্য নির্ভুলভাবে পথ চলতে হবে। এখানে আবেগের সুযোগ নেই।

কয়টা আসন পেয়েছন জানতে চাইলে তিনি বলেন: আমরা পেয়েছি আরও পাবো। আমরা আশাবাদী চূড়ান্ত হওয়ার সময় আরও ভালো কিছু পাব। এই আশা নিয়ে আমরা চলে যাচ্ছি। প্রকৃতপক্ষে আমাদের লক্ষে পৌছানোর জন্য নির্ভুল পথ চলতে হবে।

এর আগে সকালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে জোট-মহাজোট নেতাদের সঙ্গে সকাল থেকে বৈঠক করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

প্রথমে ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠকে বসেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরীন আকতার। এরপর বৈঠকে বসে রাশেদ খান মেননের ওয়ার্কার্স পার্টি।

ওয়াকার্স পার্টির সঙ্গে বৈঠক শেষে ওবায়দুল কাদের জাতীয় পার্টির সঙ্গে বৈঠকে বসেন। বৈঠকে উপস্থিত ছিলেন জাপা নেতা মশিউর রহমান রাঙ্গা, মুজিবুল হক চুন্নু ও কাজী ফিরোজ রশীদ।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
রাজনীতি বিভাগের সর্বশেষ
ওপরে