১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
খাবারের সন্ধানে সুন্দরবনের ২ হরিণ পাথরঘাটায় দুর্গাপুরে মুজিবনগর দিবস পালিত দুর্গাপুরে অতিরিক্ত ভাড়া আদায়ে ভ্রাম্যমান আদালত চাঁদপুরে ৫ কোটি টাকা নিয়ে নিখোঁজ পূবালী ব্যাংক শাখার... দুর্গাপুরে শেষ হলো দু‘দিন ব্যপি কৃষক মেলা

ইবিতে ৯ কোটি ২ লক্ষ টাকার প্রকল্পের উদ্ভোদন

  সমকালনিউজ২৪

শাহরিয়ার কবির রিমন, ইবি কুষ্টিয়া :

ইসলামী বিশ্ববিদ্যালয়ে মীর মোশাররফ হোসেন একাডেমিক ভবন, মেডিকেল সেন্টার ও বিশ্ববিদ্যালয়ের ডরমেটরির মূল ভবনের বর্ধিতাংশের কাজের উর্দ্ধমুখী সম্প্রসারণ কাজের উদ্বোধন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী এ প্রকল্পের উদ্বোধন করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান ও ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা। মীর মোশাররফ হোসেন একাডেমিক ভবনের উর্দ্ধমুখী সম্প্রসারণের কাজটি করছেন রুপালী কনস্ট্রাকশন্। কাজটি করতে ব্যয় হবে ৫ কোটি ৯ লক্ষ টাকার।

এছাড়া মেডিকেল সেন্টারের উর্দ্ধমুখী সম্প্রসারণের কাজটি করছেন ঠিকাদারী প্রতিষ্ঠান প্রকৌশলী ও নির্মাতা কাজটি ১ কোটি ৮৮ লক্ষ টাকার। এবং বিশ্ববিদ্যালয়ে ডরমেটরির মূল ভবনের বর্ধিতাংশের কাজের উর্দ্ধমুখী সম্প্রসারণের কাজ করছেন ঠিকাদারী প্রতিষ্ঠান গ্যালাক্সী এসোসিয়েট এবং কাজটি ২ কোটি ৯ লক্ষ টাকার। পরিকল্পনা ও উন্নয়ন অফিসের পরিচালক (ভারঃ) এইচ. এম. আলী হাসানের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রফেসর ড. মোঃ জাকারিয়া রহমান, প্রক্টর প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্ম্মণ, প্রফেসর ড. এ কে এম মতিনুর রহমান, প্রধান প্রকৌশলী(ভারঃ) মোঃ আলীমুজ্জামান (টুটুল), রেজিস্ট্রার (ভারঃ) এস. এম. আব্দুল লতিফ, অতিরিক্ত রেজিস্ট্রার(ভারঃ) ড. মোঃ নওয়াব আলী খান সহ বিভিন্ন পর্যায়ের শিক্ষক, কর্মকর্তা এবং প্রকৌশল অফিসের কর্মকর্তা ও কমচারী এবং ঠিকাদারী প্রতিষ্ঠানের কর্মকর্তা ও শ্রকিমবৃন্দ। চলমান ৫৩৭ কোটি টাকার মেগা প্রকল্পের আওতায় এ তিনটি নির্মাণ কাজের মোট ব্যয় ধরা হয়েছে ৯ কোটি ৬০ লাখ টাকা। আগামী দেড় বছরের মধ্যে এ নির্মাণ কাজ শেষ হবে বলে আশা প্রকাশ করেন নির্মানকারী প্রতিষ্ঠানগুলো।

প্রকল্প উদ্ধোধন কালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন, “এসময় তিনি বলেন, “আমরা বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে অবকাঠামোগত বিপ্লব সাধন করেছি। পাঁচশত কোটি টাকার নয়টি দশতলা নতুন বিল্ডিং এবং ১১ টি ভবনের ঊর্ধ্বমুখী সম্প্রসারণ যখন সম্পন্ন হবে ইসলামী বিশ্ববিদ্যালয়ে একটি আলাদা টাউনশিপ গড়ে উঠবে এবং এটি একটি অনন্য সাধারণ উচ্চতায় স্থান পাবে।”

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
কুষ্টিয়া বিভাগের সর্বশেষ
ওপরে