২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
মহা পরিচালকের কৃষি অফিস পরিদর্শন; কর্মকর্তাদের সাথে... বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে... ফেইসবুকের প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার যুবক... কালাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত বরগুনায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিত

ইভিএম সম্পর্কে ধারণা দিতে ফুলবাড়ীতে মক ভোট

  সমকালনিউজ২৪

মেহেদী হাসান উজ্জ¦ল,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি ::

দিনাজপুরের ফুলবাড়ী পৌরসভা নির্বাচনে প্রথম বারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) এর মাধ্যমে ভোট গ্রহণ করা হবে। এ সম্পর্কে ধারণা দিতে ফুলবাড়ী পৌরসভার সবগুলো কেন্দ্রে প্রশিক্ষণ (মক) ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার ২৬ ডিসেম্বর সকাল ৮টা থেকে ৪টা পর্যন্ত পৌর এলাকার ১০টি কেন্দ্রে এ কার্যক্রম অনুষ্ঠিত হয়। এদিকে উপজেলা নির্বাহী অফিসার রিয়াজ উদ্দিন পৌরসভার ১০টি কেন্দ্রের মক ভোট পরিদর্শন করেন। এ সময় তিনি উপস্থিত ভোটারদের ইভিএম সম্পর্কে ধারণা দেন এবং ভোট প্রদানের নিয়ম শিখিয়ে দেন। এ সময় তার সাথে ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কানিজ আফরোজ,জেলা সিনিয়র নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার শাহিনুর ইসলাম প্রামানিক, উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটানিং অফিসার ওয়াজেদ আলী।

জেলা সিনিয়র নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার শাহিনুর ইসলাম প্রামানিক জানান, এবারই প্রথমবারের মতো ফুলবাড়ী পৌরসভায় ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ হবে। ইভিএম সম্পের্কে প্রথমিক ধারণা দিতে এই মক ভোটিংয়ের আয়োজন করা হয়। মক ভোটে সাধারণ ভোটারদের সাড়া লক্ষ্য করা গেছে।

আগামী ২৮ ডিসেম্বর পৌরসভার ১০টি ভোট কেন্দ্রে ৯৪টি বুথে নির্বাচন অনুষ্ঠিত হবে। ফুলবাড়ী পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ২৭ হাজার ৯৩১ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১৩ হাজার ৫৫২ জন ও মহিলা ভোটার ১৪ হাজার ৩৭৯জন।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
দিনাজপুর বিভাগের সর্বশেষ
দিনাজপুর বিভাগের আলোচিত
ওপরে