২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
মহা পরিচালকের কৃষি অফিস পরিদর্শন; কর্মকর্তাদের সাথে... বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে... ফেইসবুকের প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার যুবক... কালাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত বরগুনায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিত

ইসলামী আদর্শ শুধু ব্যক্তি জীবন নয় গোটা সমাজ ব্যবস্থাকে আলোকিত করে — মাওলানা ফখরুদ্দিন চৌধুরী ফুলতলী

 শরীফ আহমদ সমকালনিউজ২৪

বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ হাফিজ মাওলানা ফখরুদ্দিন চৌধুরী ছাহেব জাদায়ে ফুলতলী বলেছেন, ইসলামী আদর্শ শুধু ব্যক্তি জীবন নয়, গোটা সমাজ ব্যবস্থাকে আলোকিত করে। একটি সুশৃঙ্খল সমাজের আলোকবর্তিকা হিসেবে কাজ করে। এ খোদভীরু নেতৃত্ব কায়েমে ইসলামী জ্ঞান অর্জন অতিব জরুরী। বিশে^র শান্তিপূর্ণ জাতি গঠনের প্রধান হাতিয়ার শান্তির ধর্ম ইসলাম মুমিন জীবনের এক নেয়ামক। যা সমগ্র মুসলিম জাতিকে এক পতাকা তলে নিয়ে যায়। আর এ জন্য স্থানে স্থানে ধর্মভীরু নেতৃত্বের আবিভাব ঘটে। যাদের পরশে এলাকা ধন্য ও সমাদৃত হয়। তিনি এসব ধর্মভীরু ব্যক্তিদের পদাঙ্ক অনুসরণ ও অনুকরণের জন্য উপস্থিত সকলের প্রতি আহবান জানান।

 

তিনি গত বৃহস্পতিবার সন্ধ্যায় দক্ষিণ সুরমা উপজেলার লালাবাজার ইউনিয়নের বেতসুন্দী ফকিরোগাঁওস্থ হযরত শাহ আব্দুর রহিম রহ:’র ২৯তম বার্ষিক ঈসালে সওয়াব উপলক্ষে মাজার সংলগ্ন মাঠে আয়োজিত তাফসিরুল কুরআন মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

 

স্থানীয় বায়তুল হাসানাত জামে মসজিদের মোতাওয়াল্লী হাজী মোঃ চাঁন মিয়ার সভাপতিত্বে, মাওলানা আখতার হোসেন, মাওলানা আবুল কালাম ও আনহার আহমদের যৌথ পরিচালনায় মাহফিলে প্রধান বক্তার বক্তব্য রাখেন শাবিপ্রবি’র কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মতিউর রহমান। প্রধান আকর্ষণ ছিলেন নারিন্দ্রা সেন্ট্রাল জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মুফতী শহিদুর রহমান মাহমুদাবাদী। বয়ান পেশ করেন মাওলানা কামরুল ইসলাম, মাওলানা আবু আইয়ুব আনসারী, মাওলানা জালাল উদ্দিন, মাওলানা মুজাহিদুল ইসলাম।

 

মাহফিলে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৬নং লালাবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পীর ফয়জুল হক ইকবাল, সাবেক চেয়ারম্যান খায়রুল আফিয়ান চৌধুরী, দক্ষিণ সুরমা থানার অফিসার ইনচার্জ খায়রুল ফজল, বিশিষ্ট সমাজসেবী আলহাজ¦ আব্দুর রউফ, সাবেক মেম্বার শহিদুর রহমান, লালাবাজার ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট মুহিদ হোসেন, মোঃ মনির মিয়া, ইউপি মেম্বার মুক্তার আহমদ প্রমুখ।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে