২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
মহা পরিচালকের কৃষি অফিস পরিদর্শন; কর্মকর্তাদের সাথে... বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে... ফেইসবুকের প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার যুবক... কালাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত বরগুনায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিত

উজিরপুরে রাস্তার পাশে জন্ম নেওয়া সেই পাগলীর নবজাতক পুত্রের ঠাঁই হলো বেবী হোমে

  সমকালনিউজ২৪

বানারীপাড়া(বরিশাল)প্রতিনিধি ::

বরিশালের উজিরপুরে রাস্তার পাশে জন্ম নেওয়া সেই পাগলীনির নবজাতক পুত্র সন্তানটির অবশেষে ঠাই হলো সরকারী বেবী হোমে।

মঙ্গলবার (১৪ এপ্রিল) বিকেলে উজিরপুর উপজেলা সমাজসেবা কর্মকর্তা আবুল কালাম আজাদ ও স্বাস্থ্য কমপ্লেক্সের সেবিকারা শিশুটিকে বরিশাল বিভাগীয় সমাজসেবা অধিদপ্তর কর্তৃক পরিচালিত জেলার আগৈলঝাড়া উপজেলার গৈলা বেবী হোমে পৌঁছে দিয়েছেন ।

১২ এপ্রিল রবিবার সকালে ঢাকা-বরিশাল মহাসড়কের উজিরপুরের সোনার বাংলা বাজার এলাকায় রাস্তার পাশে পাগলী এক ফুটফুটে সুন্দর পুত্র সন্তান প্রসব করে।

স্থানীয়রা তাৎক্ষনিক এর নাম রাখেন মোঃ আরস ইসলাম। এ সময় বহু লোক সন্তানটিকে দত্তক নেওয়ার জন্য ভিড় জমায়। কিন্তু পাগলী অন্যকে তার সন্তান দিতে নারাজ ছিলো।

ওই দিন উজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণতি বিশ্বাসের নির্দেশনায় ওসি জিয়াউল আহসান ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা আবুল কালাম আজাদ পাগলী মা ও নবজাতককে ঘটনাস্থল থেকে উদ্ধার করে উজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

মঙ্গলবার সেখান থেকে নবজাতককে বেবী হোমে পাঠানো হয়। এদিকে পাগলী রাস্তায় রাস্তায় চিৎকার করে তার সন্তানকে খুঁজে ফিরছে।

আগৈলঝাড়া উপজেলা সমাজসেবা কর্মকর্তা ও বেবী হোমের তত্ত্বাবধায়ক শুশান্ত বালা জানান, উজিরপুরে জন্ম নেওয়া সেই পাগলীনির পুত্র সন্তানটি আমরা বেবী হোমে গ্রহন করেছি। এখানে তাকে মাতৃ স্নেহে লালন পালন করা হবে। তার কেহ যদি আইনগত ভাবে অভিভাবক হতে চায় তবে জেলা প্রভেশন কর্মকর্তার মাধ্যমে শিশু আদালতে আবেদন করতে হবে।

এ প্রসঙ্গে উজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণতি বিশ্বাস বলেন নবজাতকের মা যেহেতু মানসিক ভারসাম্যহীন এবং পিতার পরিচয় নেই সেহেতু তার লালণ পালণের জন্য আগৈলঝাড়ার গৈলা বেবী হোমে পাঠানো হয়েছে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরিশাল বিভাগের সর্বশেষ
বরিশাল বিভাগের আলোচিত
ওপরে