২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
মহা পরিচালকের কৃষি অফিস পরিদর্শন; কর্মকর্তাদের সাথে... বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে... ফেইসবুকের প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার যুবক... কালাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত বরগুনায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিত

উদীয়মান লেখিকা শামীম আরা স্মৃতি’র ২টি বই প্রকাশিত

 অনলাইন ডেস্কঃ সমকালনিউজ২৪
উদীয়মান লেখিকা শামীম আরা স্মৃতি'র ২টি বই প্রকাশিত

বহুমুখী প্রতিভার অধিকারী উদীয়মান লেখিকা শামীম আরা ২৪তম বিসিএস (অডিট এন্ড একাউন্টস) পরিবারের সদস্য।একুশে বইমেলার অনন্যা প্রকাশনী, প্যাভিলিয়ন-১ সোহরাওয়ার্দী প্রাঙ্গণে বই দুটি পাওয়া যাবে।

গল্পগ্রন্থ ‘দাবদাহ’ কবিতার বই “ইচ্ছে ঘুড়ি”।

বইটি পাওয়া যাবে একুশে বইমেলার অনন্যা প্রকাশনী, প্যাভিলিয়ন-১ সোহরাওয়ার্দী প্রাঙ্গণে। গল্পগুলোতে স্থান পেয়েছে সামাজিক অসঙ্গতির চিত্র।দাবদাহ গল্পগ্রন্থটি লেখকের নবম প্রয়াস। নারীর সুখ, সাচ্ছন্দ, আনন্দ, ভালোবাসা, পাওয়া না পাওয়ার যন্ত্রনায়, দুঃখের মাঝেও অনাবিল সুখের খোজে তার প্রকাশিত অন্যান্য গ্রন্থসমূহ। প্রকৃতির রুদ্রমূতি কিংবা শান্ত-সেীম্য চেহারা, সবকিছুতেই আলিঙ্গন করতে চান স্মৃতি । প্রকৃতির অনাবিল উপাদানকে উপজীব্য করে অবিরত লিখে যান।

এছাড়াও নিয়তির নীল রঙে ও নীলাম্বরীর ছোঁয়া নামক দুটি গ্রন্থ বিশ্বসাহত্য ভুবন থেকে গত একুশে বইমেলাই প্রকাশিত হয়েছিল।

সরকারের গুরুত্বপূর্ন পদে অধিষ্ঠিত থেকে অর্পিত দায়িত্ব পালনের পাশাপাশি খেলাধূলা, আবৃত্তি, উপস্থাপনা, সংগীত, রংতুলি বহুমাত্রিক সকল শাখাতেই অবদান রেখে চলেছেন।

শামিম আরা স্মৃতি একজন সফল চড়াকার, গল্পকার ও ঔপন্যাসিক। তাঁর স্বামী ২৪ তম বিসিএস (প্রশাসন) ক্যাডারের একজন উপসচিব। বর্তমানে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের মাননীয় প্রতিমন্ত্রীর একান্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি ১৯৭৮ সালে কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলার বিলবোয়ালিয়া গ্রামে জন্মগ্রহন করেন।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে