১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
আমতলী সদর ইউপি নির্বাচন হত্যা মামলার আসামি চেয়ারম্যান... মতলব প্রেসক্লাবের সাবেক সভাপতির ভাবীর ইন্তেকাল মতলবে বর্ণাঢ্য আয়োজনে পহেলা বৈশাখ নববর্ষ উদযাপন দুর্গাপুরে বেড়াতে এসে নদীতে নিখোঁজ হলো তরুন অসহায়, দুস্থ ও প্রতিবন্ধি শিশুর মাঝে ঈদ উপহার বিতরণ...

এবার ঈদে বেতার অনুষ্ঠানে ওমর সানী ও মৌসুমী

 চলচ্চিত্র ও বেতার প্রতিবেদক, এম সবুজ মাহমুদঃ সমকালনিউজ২৪
এবার ঈদে বেতার অনুষ্ঠানে ওমর সানী ও মৌসুমী

বড়পর্দার অন্যতম সফল তারকাজুটি ওমর সানী ও মৌসুমী এবার ঈদের ব্যস্ততা পার করছেন একটু ব্যতিক্রমী ধাঁচে। বাংলাদেশ বেতারের আয়োজনে ঈদের বিশেষ অনুষ্ঠানে অংশ নিতে গত ১৬ই মে বেতার ভবনে আসেন এই জনপ্রিয় দুই তারকা। বাংলাদেশ বেতারের বাণিজ্যিক কার্যক্রম ইউনিটের অনুষ্ঠান ‘সিনেরঙ’ ও ঢাকা কেন্দ্রের ‘উত্তরণ’ অনুষ্ঠানের ঈদের বিশেষ পর্বে আলোচনা-আড্ডা’য় অংশ নেন তারা।

অনুষ্ঠান দুটি উপস্থাপনায় ছিলেন ‘হ্যাঁ ভাই” খ্যাত প্রখ্যাত বাচিকশিল্পী মাজহারুল ইসলাম ও ফারহানা চৌধুরী বুশরা। বাংলাদেশ বেতারের ঈদ আয়োজনে এমন বিশেষ দুটি বেতার অনুষ্ঠানে অংশগ্রহণ শেষে অভিনেতা ওমর সানী অনুভূতি ব্যক্ত করে বলেন, “অভিনয় জীবনের শুরুতে একবার এক বিশেষ সাক্ষাৎকারে অংশ নেয়ার জন্য শ্রদ্ধাভাজন মাজহার সাহেবের ‘সেতু’ রেকর্ডিং স্টুডিও’তে এসেছিলাম। আজ আবার প্রায় দুই যুগেরও বেশি সময় পর তারই অনুরোধে বেতার অনুষ্ঠানে আসলাম দুজন একসাথে। এ এক নতুন অনুভূতি, নতুন অভিজ্ঞতা। বেতার যে এতো অগ্রগামী ও আধুনিক হয়েছে তা বাইরে থেকে কখনওই বুঝতে পারিনি।”

প্রিয়দর্শিনী নায়িকা মৌসুমী একপর্যায়ে বলেন, “আমার জীবনে এই প্রথম বেতারে আসা। এভাবে বাংলাদেশ বেতারের আতিথেয়তায় মুগ্ধ হবো কখনো ভাবতে পারিনি। মাজহার ভাই আমাদের শ্রদ্ধার একজন মানুষ, তাঁর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করি। বাংলাদেশ বেতার কে অসংখ্য ধন্যবাদ আমাদের এভাবে ঈদ অনুষ্ঠানে আমন্ত্রণ জানানোর জন্য।”
আগামী ঈদুল ফিতর কে সামনে রেখে বাংলাদেশ বেতারের বিশেষ ঈদ আয়োজন নিয়ে ‘সিনেরঙ’ অনুষ্ঠানের প্রযোজক ও বাণিজ্যিক কার্যক্রম ইউনিটের উপ-পরিচালক মোঃ আল আমিন খান বলেন, “একসময় বাংলাদেশ চলচ্চিত্রের যেকোনো সিনেমার প্রচারের মুখ্য মাধ্যম ছিল এই বাংলাদেশ বেতার। কিন্তু সময়ের পরিক্রমায় বাংলাদেশ চলচ্চিত্র ও বাংলাদেশ বেতারের মাঝে একটি দূরত্ব তৈরি হয়েছে। যদিও বাংলাদেশ বেতার অন্য যেকোনো সময়ের চেয়ে এখন সবচেয়ে বেশি আধুনিক ও সহজলভ্য। তাই এমন সুসময়ে এই দুই প্রতিষ্ঠানের বন্ধন পূর্বের ন্যায় মজবুত করতেই এমন উদ্যোগ নেয়া।”

নায়ক ওমর সানী ও মৌসুমীর সাক্ষাৎকার ভিত্তিক এ বেতার অনুষ্ঠান দুটো যথাক্রমে ‘সিনেরঙ’ ঈদের পরের দিন বিকেল ৪ টায় বাণিজ্যিক কার্যক্রমে মিডিয়াম ওয়েভ ৬৩০ কিলোহার্টজ ও এফ এম ১০৪ মেগাহার্টজে এবং www.betarprogram.org/ ওয়েবসাইটে বিশ্বের যেকোনো প্রান্ত থেকে শোনা যাবে আর ‘উত্তরণ’ অনুষ্ঠানটি ঈদের দিন রাত ৯ টায় বাংলাদেশ বেতার ঢাকা মিডিয়াম ওয়েভ ৬৯৩ কিলোহার্টজে ও এফ এম ১০৬ মেগাহার্টজে শোনা যাবে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে