১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
খাবারের সন্ধানে সুন্দরবনের ২ হরিণ পাথরঘাটায় দুর্গাপুরে মুজিবনগর দিবস পালিত দুর্গাপুরে অতিরিক্ত ভাড়া আদায়ে ভ্রাম্যমান আদালত চাঁদপুরে ৫ কোটি টাকা নিয়ে নিখোঁজ পূবালী ব্যাংক শাখার... দুর্গাপুরে শেষ হলো দু‘দিন ব্যপি কৃষক মেলা

এশিয়ার সর্ববৃহৎ আমগাছ পরিদর্শনে পুলিশের অতিরিক্ত আইজিপি

 মোঃ ইলিয়াস আলী,ঠাকুরগাঁও সমকালনিউজ২৪

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার হরিণমারী নয়াপাড়া গ্রামে অবস্থিত এশিয়ার সর্ববৃহৎ সূর্যপুরী আমগাছ পরিদর্শন করেছেন বাংলাদেশ পুলিশের ঢাকা হেড কোয়ার্টার্সের অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মোখলেসুর রহমান।

মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুর ১২টার সময় তিনি আম গাছ পরিদর্শনে আসেন। এরপরে বিকাল ৩টায় তিনি ঠাকুরগাঁও জেলা পুলিশ আয়োজিত পুলিশ সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিবেন।

পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি বলেন, আমগাছটি সত্যিই দেশের একটি সর্ববৃহৎ গাছ। গাছটিকে ঘিরে একটি পর্যটন কেন্দ্র গড়ে তোলা যেতে পারে। এজন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে তিনি কথা বলবেন বলে আশ্বাস দিয়েছেন। এছাড়াও আমগাছটির সঠিক বয়স নির্ধারণের জন্য স্থানীয় কৃষি অফিসকে জরিপ করার জন্য গাছটির মালিক নুর ইসলামকে পরামর্শ প্রদান করেছেন।

পরিদর্শনের সময় ঠাকুরগাঁও- পুলিশ সুপার মুনিরুজ্জামান, বালিয়াডাঙ্গী থানার ওসি মোসাব্বেরুল হক, বালিয়াডাঙ্গী প্রেসক্লাবের সভাপতি এন এম নুরুল ইসলাম, আমজানখোর ইউপি চেয়ারম্যান মো. আকালুসহ (ডংগা) স্থানীয় জনপ্রতিনিধি এবং সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, হরিণমারীর নয়াপাড়া গ্রামে অবস্থিত এশিয়ার সর্ববৃহৎ আমগাছটি এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ স ম আরেফিন সিদ্দিক, প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক উপদেষ্টা ড. গওহর রিজভীসহ দেশের বিভিন্ন প্রান্তের বিশিষ্ট ব্যক্তিবর্গ পরিদর্শন করেছেন।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ঠাকুরগাঁও বিভাগের সর্বশেষ
ঠাকুরগাঁও বিভাগের আলোচিত
ওপরে