২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
মহা পরিচালকের কৃষি অফিস পরিদর্শন; কর্মকর্তাদের সাথে... বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে... ফেইসবুকের প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার যুবক... কালাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত বরগুনায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিত

কলাপাড়া পায়রা বন্দরের সড়ক পথের কালভার্টে গর্ত, ঝুঁকি নিয়ে চলছে যানযানবাহন।

 মোঃহাসানুজ্জামান, কলাপাড়া পটুয়াখালী, প্রতিনিধি। সমকালনিউজ২৪

কলাপাড়া উপজেলায় চলছে বর্তমান সরাকারের উন্নয়নের কর্মযঙ্গ। এখানে রয়েছে ১৩২০ মেঘাওয়াট তাপ বিদ্যুৎ কেন্দ্র, সমুদ্রবন্দর পায়রাসহ একধিক মেঘা প্রজেক্টের কাজ চলমান রয়েছে। এসব প্রজেক্টের কাজ দেখাশুনার জন্য প্রতিদিন শত শত কর্মকর্তা-কর্মচারীরা যাতায়ত করে থাকে। কলাপাড়া সদর থেকে পায়রা (১৩২০ মেগাওয়াট) তাপ বিদ্যুৎ কেন্দ্রে আসা-যাওয়ার একটাই সচল রাস্তা। টিয়াখালীর রাস্তা দিয়ে শত শত যান চলাচল করে দিনে রাতে। হালকা, মাঝারি, ভারী সব ধরনের যান চলাচল করে এই রাস্তায়।

সরেজমিনে দেখা যায়, টিয়াখালী ইউনিয়নের রজপাড়া নামক স্থানের নির্মানাধীন ফোর-লেন রাস্তায় প্রবেশের পাশের একটি কালভার্টে কিছুদিন আগে থেকে স্লাব ভেংগে তৈরি হয়েছে বিশাল আকৃতির গর্ত। প্রতিনিয়ত দেশী-বিদেশী প্রকৌশলীদের চলাচলে ব্যহত হচ্ছে। জীবনের ঝুঁকি নিয়ে পেশার তাগিদে কর্মস্থলে পৌঁছাচ্ছে সবাই। যেকোন সময় ঘটে যেতে পারে অনাকাংখিত দুর্ঘটনা। স্থানীয়দের সাথে যোগাযোগে জানা যায়, এই কালভার্টের মাঝে ফেসে গেছে কয়েকটা ভারী ট্রাক। যেগুলো বিদ্যুৎ কেন্দ্রের ইকুইপমেন্ট আনার কাজে ব্যবহৃত হচ্ছে। গর্তটি এখন এমন বড় হয়েছে যে, ভারী কোন যান-বাহন্ এই রাস্তায় চলাচল করতে পারছে না।

টিয়াখালী ইউনিয়ন চেয়ারম্যান সৈয়দ মশিউর রহমান শিমু-এর সাথে ফোনালোপে জানা যায়, বিষয়টি তিনি অবগত; তার নিষেধ উপেক্ষা করে ভারী যান চলাচলের ফলেই কালভার্টে গর্ত তৈরি হয়েছে। তিনি আরোও বলেন, আগামী সাত দিনের মধ্যে রাস্তা মেরামতের কাজ করা হবে। বিদেশী অতিথিদের নিরাপত্তাই সবার আগে বলেও তিনি মন্তব্য করেন।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
পটুয়াখালী বিভাগের সর্বশেষ
পটুয়াখালী বিভাগের আলোচিত
ওপরে