১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
দুর্গাপুরে অতিরিক্ত ভাড়া আদায়ে ভ্রাম্যমান আদালত চাঁদপুরে ৫ কোটি টাকা নিয়ে নিখোঁজ পূবালী ব্যাংক শাখার... দুর্গাপুরে শেষ হলো দু‘দিন ব্যপি কৃষক মেলা আমতলী সদর ইউপি নির্বাচন হত্যা মামলার আসামি চেয়ারম্যান... মতলব প্রেসক্লাবের সাবেক সভাপতির ভাবীর ইন্তেকাল

কলাপাড়া ভূমি দস্যুদের বিরুদ্ধে অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের মানববন্ধন ॥

  সমকালনিউজ২৪

মনিরুল ইসলাম কুয়াকাটা প্রতিনিধি ॥

এলাকার চিহ্নিত ভূমি দ’স্যুদের প্র’তারনা, জালিয়াতিসহ একের পর এক হয়রানিমুলক মিথ্যা মা’মলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ মিছিল করেছে পটুয়াখালীর কলাপাড়ায় র্নিমানাধীন ১৩২০ মেগাওয়াট পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রে অধিগ্রহনকৃত জমির প্রকৃত মালিকরা।

শনিবার বেলা এগারটায় ধানখালী ইউনিয়নের ধোলাইবাজার বিদ্যুৎ কেন্দ্র সংলগ্ন বটতলা এলাকায় অনুষ্ঠিত এ কর্মসূচীতে ক্ষতিগ্রস্থ কয়েক’শ নারী-পুরুষ অংশগ্রহন করে।

ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচীতে ক্ষতিগ্রস্থদের পক্ষে বক্তব্য রাখেন মাওলাানা মোহাম্মদ আলী, হালিম তালুকদার, নিপুল তালুকদার।

এ সময় বক্তরা বলেন, ২০১৪ সালে পটুয়াখালী জেলাধীন কলাপাড়া উপজেলার ধানখালী ইউনিয়নের মধুপাড়া মৌজা থেকে অন্দোলনকারী ক্ষতিগ্রস্থদের ৪৯ একর জমি অধিগ্রহন করা হয়। কিন্তু স্থানীয় জালিয়াতী প্রতারক চক্র ভুমিদস্যু নান্টু খান, দিজেন ব্যাপারী ও হাফেজ প্যাদা গংদের মিথ্যা মা’মলায় পটুয়াখালী এলএ শাখা থেকে অধিগ্রহনকৃত জমির টাকা উত্তোলন করতে পারছেন না প্রকৃত জমির মালিকরা।

মোটা অংকের টাকা দাবী করে এ প্রতারকত চক্রটি বর্তমানে প্রকৃত ভূমি মালিকদের একের পর এক মিথ্যা মা’মমলাসহ প্রাননা’শের হুমকি দিয়ে অসছে। জমির টাকা উত্তোলনে বঞ্চিত হওয়ায় পরিবার নিয়ে মানবেতর জীবন যাপন করছে জানিয়ে ভুক্তভোগি পরিবারের সদস্যরা সমস্যার সমাধানে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছে।

 

‘বিদ্রঃ সমকালনিউজ২৪.কম একটি স্বাধীন অনলাইন পত্রিকা। সমকালনিউজ২৪.কম এর সাথে দৈনিক সমকাল এর কোন সম্পর্ক নেই।’

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
পটুয়াখালী বিভাগের সর্বশেষ
পটুয়াখালী বিভাগের আলোচিত
ওপরে