২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
মহা পরিচালকের কৃষি অফিস পরিদর্শন; কর্মকর্তাদের সাথে... বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে... ফেইসবুকের প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার যুবক... কালাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত বরগুনায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিত

কলারোয়ায় ফলজ ও বৃক্ষ মেলার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

 জয়নগর কলারোয়া প্রতিনিধি সমকালনিউজ২৪

‘পরিকল্পিত ফল চাষ, যোগাবে পুষ্টি সম্মত খাবার’ এই প্রতিপাদ্যে কলারোয়া উপজেলার কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও উপজেলা প্রশাসনের আয়োজনে ৩দিন ব্যাপী ফলদ ও বৃক্ষ মেলার সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৭ই আগষ্ট) বিকেল ৪ উপজেলা অডিটরিয়ামে উপজেলা নির্বাহী অফিসার আর এম সেলিম শাহনেওয়াজের সভাপতিত্বে ফলদ ও বৃক্ষ মেলার সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু । বিশেষ অথিতী উপজেলা ভাইস চেয়ারম্যান কাজী আসাদুজ্জামান শাহজাদা , উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাহনাজ নাজনীন খুকু সহ উপস্থিত ছিলেন সাংবাদিক বৃন্দ মেলায় অংশগ্রহন কারী এবং ন্যাশনাল সার্ভিসে কর্মরত কৃষি অফিসের কর্মি বৃন্দ।

বক্তারা ফলদ বৃক্ষের বিভিন্ন উপকারী দিকগুলো সম্পর্কে বিভিন্ন তথ্য তুলে ধরেন। একটি বৃক্ষ আমাদের অক্সিজেন প্রদান করেন। ‘অপ্রতিরোধ্য দেশের অগ্রযাত্রা, ফলের পুষ্টি দেবে নতুন মাত্রা,দিন বদলের বাংলাদেশ,ফল বৃক্ষে ভরবো দেশ, দেশী ফলের করবো চাষ, সুখে থাকবো বার মাস’ এ ধরনের বিভিন্ন শ্লোগানের মাধ্যমে ফলদ বৃক্ষ মেলার বৈশিষ্ট তুলে ধরেন। সবাইকে তিনটি করে ফলজ গাছ লাগানোর পরামর্শ দেন। শেষে মেলায় অংশগ্রহনকারী ষ্টল মালিকদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়। মেলায় বিভিন্ন উপজেলা থেকে আগত নার্সারীর বহুজাতিক চারাসহ ১৪ টি ষ্টল স্থান পায়।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
সাতক্ষীরা বিভাগের সর্বশেষ
সাতক্ষীরা বিভাগের আলোচিত
ওপরে