১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
খাবারের সন্ধানে সুন্দরবনের ২ হরিণ পাথরঘাটায় দুর্গাপুরে মুজিবনগর দিবস পালিত দুর্গাপুরে অতিরিক্ত ভাড়া আদায়ে ভ্রাম্যমান আদালত চাঁদপুরে ৫ কোটি টাকা নিয়ে নিখোঁজ পূবালী ব্যাংক শাখার... দুর্গাপুরে শেষ হলো দু‘দিন ব্যপি কৃষক মেলা

কালাইয়ে খাদ্য শস্য লাইসেন্স না থাকায় ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

 রনি আকন্দ, কালাই প্রতিনিধিঃ সমকালনিউজ২৪

জয়পুরহাটের কালাইয়ে খাদ্য শস্য লাইসেন্স না থাকায় ৫ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার (২ জুন) দুপুরে এই অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট টুকটুক তালুকদার।

অভিযানে কালাই পাঁচশিরা বাজারের মেসার্স তানজিদুল ট্রেডার্সের স্বত্বাধিকারী বেলাল হোসেনকে ১৫ হাজার টাকা, মেসার্স ছামছের ট্রেডার্সের স্বত্বাধিকারী তাজরুল ইসলামকে ১০ হাজার টাকা, মেসার্স নাইম নয়ন ট্রেডার্সের স্বত্বাধিকারী হান্নান মিয়াকে ১০ হাজার টাকা, মেসার্স খান ট্রেডার্সের স্বত্বাধিকারী আবুল কালামকে ১০ হাজার টাকা এবং পুনটের মেসার্স শাহীন ভান্ডারের স্বত্বাধিকারী শহিদুল ইসলামকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়াও গতকাল বুধবার (১ জুন) বিকেলে উপজেলার মোলামগাড়ীহাট বাজারে তেলের দামের প্রদর্শনী না রাখা ও আগের কম দামে তেল কিনে মজুদ রেখে সেই তেল বেশি দামে বিক্রি করার দায়ে মেসার্স সরকার ট্রেডার্সের স্বত্বাধিকারী ঠান্ডা মিয়াকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) টুকটুক তালুকদার বলেন, প্রয়োজনীয় পণ্য নিয়ন্ত্রণ আইন ৫৬ এর ২ গ ধারায় উপজেলায় ৫ প্রতিষ্ঠানকে খাদ্য শস্য লাইসেন্স না থাকায় ৫৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং গতকাল বুধবার আগের দামে তেল কিনে সেই তেল বেশি দামে বিক্রি ও দোকানে দামের প্রদর্শনী না রাখায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ৩৮ ধারায় ওই দোকানিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। উপজেলায় এই অভিযান অব্যাহত থাকবে। এসময় উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মো. শাহানশাহ হোসেন উপস্থিত ছিলেন।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে