১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
খাবারের সন্ধানে সুন্দরবনের ২ হরিণ পাথরঘাটায় দুর্গাপুরে মুজিবনগর দিবস পালিত দুর্গাপুরে অতিরিক্ত ভাড়া আদায়ে ভ্রাম্যমান আদালত চাঁদপুরে ৫ কোটি টাকা নিয়ে নিখোঁজ পূবালী ব্যাংক শাখার... দুর্গাপুরে শেষ হলো দু‘দিন ব্যপি কৃষক মেলা

কুরআনের অনুবাদ করতে গিয়ে ইসলাম ধর্ম গ্রহণ করলেন মার্কিন ধর্মযাজক

 অনলাইন ডেস্কঃ সমকালনিউজ২৪
কুরআনের অনুবাদ করতে গিয়ে ইসলাম ধর্ম গ্রহণ করলেন মার্কিন ধর্মযাজক

পবিত্র ধর্মগ্রন্থ কুরআনুল কারীমের অনুবাদ করতে গিয়ে সৌদিতে ইসলাম গ্রহণ করেছেন মার্কিন ধর্মযাজক স্যামুয়েল আর্ল শ্রপশায়ার। মঙ্গলবার সৌদি গণমাধ্যম সাবাককে দেয়া এক সাক্ষাৎকারে এ কথা জানান তিনি। খবর দ্য নিউ আরবের।

সাক্ষাৎকারে সাবেক এই যাজক বলেন, সৌদি আরবে যাওয়ার পর বন্ধুত্বপূর্ণ আতিথেয়তায় মুগ্ধ হয়ে তিনি ইসলাম ধর্ম গ্রহণ করেছেন।

ঘটনার বিস্তারিত জানিয়ে তিনি বলেন, ২০১১ সালে প্রথমবার যখন তিনি সৌদির জেদ্দায় কুরআনের অনুবাদ করতে যান তখন মার্কিন গণমাধ্যমগুলোতে মুসলমানদের নেতিবাচকভাবে উপস্থাপন করা হয়।

তিনি বলেন, শিগগিরই আমি বুঝতে পারি মার্কিন মিডিয়ায় আমি যা দেখেছি, শুনেছি তার সঙ্গে এখানকার (সৌদি) বাস্তবতা পুরোপুরি ভিন্ন।

তিনি আরও বলেন, ‘আমি এখানে অনেক ভালো মানুষ দেখতে পাই, যারা মুসলিম কিংবা অমুসলিম সেটা বিবেচনা না করে কেবল মানুষ হিসেবে সবার সঙ্গে ভালো আচরণ করে। আর এটা ইসলামের প্রতি ভালোলাগা তৈরি করে দিয়েছে’।

আর এরপর ইসলাম ও কুরআন সম্পর্কে আরও গবেষণা করতে গিয়ে একপর্যায়ে ইসলাম ধর্ম গ্রহণ করেন স্যামুয়েল।

বর্তমানে সৌদি আরবেই আছেন সাবেক ওই যাজক। তিনি শান্তি ও সংহতির জন্য মুসলমানদের কণ্ঠস্বর নামে অলাভজনক সংগঠন প্রতিষ্ঠা করেছেন এবং সেখানেই কর্মরত আছেন।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
আন্তর্জাতিক বিভাগের সর্বশেষ
ওপরে