২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বরগুনায় হাজারের ওপর ডায়রিয়া আক্রান্ত, জায়গা নেই... বকশীগঞ্জে তীব্র তাপদাহে জনজীবনে হাঁসফাঁস, ভোগান্তি... বৃষ্টির জন্য মোনাজাতে অঝোরে কাঁদলেন মুসল্লিরা বরগুনায় পুলিশের অভিযানে গাজাঁসহ গ্রেফতার-১ চাঁদপুরে ভূয়া কাবিননামা তৈরী, কাজী ও তার সহযোগী

কৃষি শুমারী উপজেলা কমিটির সভা অনুষ্ঠিত

 এম কিউ হোসাইন বুলবুল,ফরিদপুর, সমকালনিউজ২৪

ফরিদপুরের সালথা উপজেলা কৃষি শুমারি কমিটির এক সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা সম্মেলন কক্ষে এ সভার আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা শুমারি কমিটির সভাপতি জনাব মো: মাকছুদূল ইসলাম।

আজ বৃহষ্পতিবার সকাল ১২.০০ ঘটিকায় ফরিদপুর জেলা পরিসংখ্যান অফিস কতৃক আয়োজিত “কৃষি (শস্য,মৎস ও প্রাণিসম্পদ) শুমারি ২০১৮” সম্পর্কিত এক আলোচনা সভা হয়েছে। সারা দেশের ন্যায় সালথা উপজেলায় উক্ত প্রকল্পের আওতায় কৃষি শুমারী শুরু করতে যাচ্ছে। আগামী ২০ জুন পর্যন্ত ২০৫ জন কর্মী উপজেলার ৮ টি ইউনিয়নের মাঠ পর্যায়ে বাড়ি বাড়ি গিয়ে খানা, কৃষি সংক্রান্ত তথ্য সংগ্রহ কার্যক্রম পরিচালনা করবে।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ফরিদপুর জেলা পরিসংখ্যান অফিস ও জেলা শুমারি সমন্বয়কারী “ মিনাক্ষী বিশ^াস” ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগ ও ব্যুরোর যুগ্ম পরিচালক “মাহফুজুল ইসলাম”। আলোচনা সভায় স্থানীয় ইউপি চেয়ারম্যানদের কাছে সহযোগিতা কামনা করে অতিথিবৃন্দ বলেন- দেশে ৬ষষ্ট বারের মতো কৃষি শুমারি শুরূ হয়েছে। মাননীয় প্রধান মন্ত্রীর এ মহতি উদ্যোগকে সফলতা দানে আপনারা সর্বাত্মক ভূমিকা রাখবেন। ঘরেঘরে আমাদের তথ্য সংগ্রহকারি যাবে, আপনারা কৃষি, অনাবাদি জমির সঠিক হিসাব, চাষের ধরন-মৎস,প্রানী সম্পদ ,কৃষি উপকরন ও গাছের ধরন সহ খানা ভিত্তিক গবাদিপশুর তথ্য সঠিক প্রদান করে এ কার্যক্রমকে সফল করে তুলবেন।

আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা কমিটির উপদেষ্টা ও উপজেলা চেয়ারম্যান মো: ওয়াদুদ মাতব্বর, উপজেলা ভাইস চেয়ারম্যার আছাদুজ্জামান আছাদ, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ফারুকুজ্জামান ফকির মিয়া, মাধ্যমিক শিক্ষা অফিসার আবুল খায়ের, জুনিয়ার পরিসংখ্যান সহকারী মো: সবুজ সহ ইউপি চেয়ারম্যান ও গন্যমান্য ব্যক্তিবর্গ।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ফরিদপুর বিভাগের সর্বশেষ
ফরিদপুর বিভাগের আলোচিত
ওপরে