১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
পুঠিয়ায় ট্রাক-অটোরিকশা থামিয়ে চাঁদাবাজির সময় আটক ৩ সিংড়ায় চলনবিলে সরকারী খাল দখলমুক্ত হওয়ায় মাছ ধরলো শত শত... চাঁদপুরে লঞ্চ থেকে ১৬ কেজি গাজা সহ মাদক কারবারি আটক দুর্গাপুরে মাদক সেবনের দায়ে ৬ তরুণের জেল-জরিমানা পাইকগাছায় সরকারি জায়গায় পোল্ট্রি ফার্ম নির্মাণ, উপজেলা...

গভীর রাতে অবরুদ্ধ হাবিপ্রবির প্রক্টর-এডভাইজার-শিক্ষক

  সমকালনিউজ২৪

সোহানুর শুভ,হাবিপ্রবি প্রতিনিধিঃ 

দীর্ঘদিন ধরে ক্লাস পরীক্ষা না হওয়ায় অবরুদ্ধ করা হয়েছে দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক এবং আন্দোলনরত শিক্ষক প্রতিনিধি দলকে। সোমবার সন্ধ্যা ৮ ঘটিকা থেকে অবরুদ্ধ করে রাখা হয় তাদের। সর্বশেষ রাত দেড়টা অবধি তারা অবরুদ্ধ অবস্থায় আছেন বলে জানা যায়।

বেতন বৈষম্যের অবসান এবং নারী শিক্ষিকাসহ সহকর্মী লাঞ্ছনার ঘটনায় জড়িত রেজিষ্টার , প্রক্টর ও ছাত্র পরামর্শ বিভাগের পরিচালককে বহিষ্কারের দাবীতে ১৫ নভেম্বর থেকে ক্লাস ও পরীক্ষা বর্জন করে আন্দোলন করে আসছে ৫৭ সদ্য পদন্নোতিপ্রাপ্ত শিক্ষক। যার ফলে ক্যাম্পাসে শুরু হয় অচল অবস্থা।

ক্যাম্পাস প্রশাসন বিষয়টি সমাধান করতে না পারায় মাঠে নামে সাধারণ শিক্ষার্থী। সর্বশেষ সোমবার সন্ধ্যায় ড. এম এ ওয়াজেদ ভবনে বিশ্ববিদ্যালয়টির প্রক্টর এবং ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালকের সাথে আন্দোলনরত শিক্ষকদের মিটিং অনুষ্ঠিত হলে সেসময় তাদের অবরুদ্ধ করে রাখে সিএসই ও বিজ্ঞান অনুষদের শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা বলেন, “দীর্ঘদিন ধরে ক্লাস পরীক্ষা না হওয়ার চরম সেশন জোটের সম্মুখীন হয়েছি আমরা। শিক্ষকদের অভ্যন্তরীণ সমস্যা কেন আমাদেরকে ভোগান্তির শিকার করবে? আমরা অতিসত্বর এর সমাধান চাই।”

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
শিক্ষা বিভাগের সর্বশেষ
ওপরে