২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
মহা পরিচালকের কৃষি অফিস পরিদর্শন; কর্মকর্তাদের সাথে... বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে... ফেইসবুকের প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার যুবক... কালাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত বরগুনায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিত

গোপন তথ্য ফাঁস : বোন প্রিয়াঙ্কা চেয়েছিলেন রাহুল পদত্যাগ করুক

 আন্তর্জাতিক ডেস্কঃ সমকালনিউজ২৪
গোপন তথ্য ফাঁস : বোন প্রিয়াঙ্কা চেয়েছিলেন রাহুল পদত্যাগ করুক

লোকসভা নির্বাচনে ভরাডুবির পর কংগ্রেস সভাপতির পদ থেকে ইস্তফা দিতে চান রাহুল গান্ধী। গতকাল শনিবার দলের ওয়ার্কিং পার্টির বৈঠকে জ্যেষ্ঠ নেতারা তার এ সিদ্ধান্ত মেনে না নেওয়ায় তা থেমে যায়। তবে রাহুলের পদত্যাগের ব্যাপারে একমাত্র প্রিয়াঙ্কা গান্ধীই নাকি তাকে সমর্থন দিয়েছে বলে খবর পাওয়া গেছে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, দলের নেতাদের কাছে রাহুলের পদত্যাগের প্রস্তাবটি সমর্থন না পেলেও প্রিয়াঙ্কা তাকে সমর্থন করেছিলেন। কারণ হিসেবে বলা হয়েছে, বিকল্প ব্যবস্থা হিসেবে অন্য কারও হাতে কিছু সময়ের জন্য দায়িত্ব দেওয়ার মাধ্যমে দলকে নতুন করে চাঙ্গা করা যাবে।

শনিবার কংগ্রেসের কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে ৪৮ বছর বয়সী কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী বলেন, তিনি দলের মূল এই দায়িত্ব থেকে সরে যেতে চান। সদ্যসমাপ্ত লোকসভা নির্বাচনে কংগ্রেসের যে ভরাডুবি তার শতভাগ দায় নিয়েই তিনি তার এমন সিদ্ধান্তের কথা জানান।

এনডিটিভি বলছে, বৈঠকে রাহুল বলেন, ‘আমাদেরকে আমাদের যুদ্ধ চালিয়ে যেতে হবে। আমি কংগ্রেসের একজন নিয়মনিষ্ঠ যোদ্ধা ছিলাম, আছি, থাকবো এবং আমার এই সংগ্রাম অব্যাহত থাকবে। কিন্তু আমি আর দলের সভাপতি হিসেবে থাকতে চাই না। গান্ধী পরিবার থেকেই যে কংগ্রেসের সভাপতি হতে হবে এমন কোনো বাধ্যবাধকতা তো নেই।’

এ সময় ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং তাকে এরকম সিদ্ধান্ত পুনর্বিবেচনার আহ্বান জানান। কিন্তু মনমোহন সিং আহ্বান জানালেও রাহুল গান্ধী বারবার তার সিদ্ধান্তের পক্ষে কথা বলেন। কংগ্রেসের ৫২ সদস্যের ওই কার্যনির্বাহী কমিটির বৈঠকে থাকা রাহুলের মা সোনিয়া গান্ধী তার ছেলের এমন সিদ্ধান্ত পরিবর্তন করতে পারছিলেন না বলেও জানা যায়।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
আন্তর্জাতিক বিভাগের সর্বশেষ
ওপরে