২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
মহা পরিচালকের কৃষি অফিস পরিদর্শন; কর্মকর্তাদের সাথে... বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে... ফেইসবুকের প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার যুবক... কালাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত বরগুনায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিত

গোপালগঞ্জে খাল খনন কাজের উদ্বোধন

 নিজস্ব প্রতিনিধি, গোপালগঞ্জ : সমকালনিউজ২৪

গোপালগঞ্জের সদর উপজেলার বিজয়পাশা-আমুড়িয়া খাল পুনঃখনন কাজের উদ্বোধন করা হয়েছে। বুধবার দুপুর সাড়ে ১২টায় জেলা প্রশাসক সরকার মোখলেসুর রহমান প্রধান অতিথি হিসেবে এ পুনঃখনন কাজের উদ্বোধন করেন।

দেশের ৬৪ জেলায় ছোট নদী, খাল ও জলাশয় পুনঃখনন প্রকল্প (১ম পর্যায়)’ এর আওতায় গোপালগঞ্জ পানি উন্নয়ন বোর্ড খালটির পুনঃখনন কাজ করবে। প্রায় ৬৭ লাখ টাকা ব্যয়ে ৪ কিলোমিটার দীর্ঘ এ খালের পুনঃখনন করা হবে।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, প্রধানমন্ত্রী আগামী ১০০ বছরের জন্য একটি ‘ডেল্টা প্লান’ কর্মসূচী গ্রহন করেছেন। সচেতনতার অভাবে আমাদের দেশের অনেক খাল, বিল ও প্রাকৃতিক জলাশয় ভরাট হয়ে গেছে। দীর্ঘ দিন ধরে সংস্কার ও পুনঃখনন না করায় এসব এলাকায় প্রাকৃতিক পরিবেশ বিনষ্ট হচ্ছে। ডেল্টা প্লান প্রজেক্ট বাস্তবায়ন হলে এলাকার মানুষ সুফল ভোগ করবে।

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পাউবোর ফরিদপুর ক-অঞ্চলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী আব্দুল হেকিম, গোপালগঞ্জ পাউবোর জেলা নির্বাহী প্রকৌশলী মো: সফিউদ্দিন, জেলা আওয়ামী লীগের সহসভাপতি শিকদার নুর মোহাম্মদ দুলু, পাইককান্দি ইউপি চেয়ারম্যান এস এম শাহজাহান প্রমুখ।

আমুড়িয়া এলাকার মৎসজীবি বেলায়েত শেখ (৫৫) বলেন, খালটি পুনঃখনন করা হলে কৃষকরা তাদের জমিতে সেচ দিতে এবং এলাকার দরিদ্র মানুষেরা মৎস্য আহরণ করে জীবিকা নির্বাহ করতে পারবে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
গোপালগঞ্জ বিভাগের সর্বশেষ
গোপালগঞ্জ বিভাগের আলোচিত
ওপরে