২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে... ফেইসবুকের প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার যুবক... কালাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত বরগুনায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিত র‌্যাবের অভিযানে ট্যাপেন্টাডলসহ মাদক ব্যবসায়ীকে আটক

চাঁদপুরের চিতোষী ডিগ্রী কলেজের শিক্ষার গুণগতমান উন্নয়নে মত বিনিময় সভা অনুষ্ঠিত

 কাজী নজরুল ইসলাম, চাঁদপুরঃ সমকালনিউজ২৪

চাঁদপুরের শাহরাস্তি উপজেলার চিতোষী পূর্ব ইউনিয়নের ঐতিহ্যবাহী চিতোষী ডিগ্রি কলেজে শিক্ষার গুণগত মানোন্নয়নে এক অভিভাবক সমাবেশে ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার ৯ ই জানুয়ারী সকাল ১১টায় কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত অভিভাবক সমাবেশ ও মতবিনিময় সভা পবিত্র কোরআন তেলাওয়াত ও গীতা পাঠের মাধ্যমে শুরু হয়। সভায় কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আনোয়ার হোসেন ভূঁইয়া এর সভাপতিত্বে ও অধ্যাপক কামাল হোসেনের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, কলেজ পরিচালনা পরিষদের সভাপতি ও শিক্ষা অনুরাগী মোহাম্মদ জাহাঙ্গীর আলম তালুকদার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, শাহরাস্তি উপজেলার আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক চৌধুরী মোস্তফা কামাল ও কলেজ পরিচালনা পরিষদের বিদ্যুৎসাহী সদস্য আব্দুল আজিজ মানিক।

শিক্ষকদের পক্ষে বক্তব্য রাখেন, সহকারী অধ্যাপক অমল কান্তি বিশ্বাস, সরকার অধ্যাপক মোঃ কামাল উদ্দিন, সরকারি অধ্যাপক মোঃ নজরুল ইসলাম, প্রভাষক মোহাম্মদ ইসমাইল হোসেন প্রমুখ।

অভিভাবকের পক্ষে বক্তব্য রাখেন, সিনিয়র শিক্ষক কামরুল হাসান, মোহাম্মদ বেলায়েত হোসেন ও কামরুন নাহার ও অধ্যায়নরত শিক্ষার্থীর পক্ষে বক্তব্য রাখেন মাহমুদুল হাসান।

প্রধান অতিথির বক্তব্যে কলেজ পরিচালনা পরিষদের সভাপতি মোহাম্মদ জাহাঙ্গীর আলম তালুকদার বলেন, শিক্ষাক্ষেত্র বর্তমান সরকারের উন্নয়নমুলক কাজের সুফল আজ সকলের দোরগোড়ায় পৌঁছে গেছে। এখন প্রয়োজন ছাত্র-ছাত্রীদের মনোযোগী হয়ে লেখাপড়া গ্রহন শেষে নিজেদেরকে সুনাগরিক হিসাবে তৈরি করে প্রতিষ্ঠা পেতে নিবেদিত হওয়া।

তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, এক্ষেত্রে অভিভাবকগন তাদের সন্তানেরা ঠিকভাবে পড়া-লেখা করেন কিনা তা দেখভাল করার দায়িত্ব নিবেন। আর তাহলেই তাদের সন্তানগন সুশিক্ষা গ্রহন শেষে পারিবারিক ও রাষ্ট্র বিনির্মানে কাজ করতে পারবে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
চাঁদপুর বিভাগের সর্বশেষ
চাঁদপুর বিভাগের আলোচিত
ওপরে