২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বরগুনায় হাজারের ওপর ডায়রিয়া আক্রান্ত, জায়গা নেই... বকশীগঞ্জে তীব্র তাপদাহে জনজীবনে হাঁসফাঁস, ভোগান্তি... বৃষ্টির জন্য মোনাজাতে অঝোরে কাঁদলেন মুসল্লিরা বরগুনায় পুলিশের অভিযানে গাজাঁসহ গ্রেফতার-১ চাঁদপুরে ভূয়া কাবিননামা তৈরী, কাজী ও তার সহযোগী

চাঁদপুরে কালবৈশাখী ঝড় ও শিলা বৃষ্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতি; আহত ৫

 কাজী নজরুল ইসলাম, চাঁদপুর সমকালনিউজ২৪

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার উত্তরাঞ্চল দিয়ে গত বুধবার ২০ মার্চ বিকেলে হঠাৎ বয়ে যাওয়া কালবৈশাখী ঝড়ে বসতবাড়ি লন্ডভন্ড সহ শিলা বৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি ও ৫ জন শ্রমিক আহত হয়েছেন। এছাড়া বিদ্যুতের কয়েকটি খুঁটি উপড়ে পড়ায় বিভিন্ন এলাকা বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে। এই উপজেলার বালিথুবা পূর্ব ইউনিয়নের একাধিক ব্যক্তি  জানান, হঠাৎ বয়ে যাওয়া কালবৈশাখী ঝড়ে বালিথুবা বেপারী বাড়ির আবুল কালামের বসতঘর লন্ডভন্ড হওয়া সহ একাধিক লোকের বসতঘর পড়ে গেছে। ঝড়ের কবলে পড়ে এলাকার এফএনএফ ব্রিক ফিল্ডের মো. মোস্তফা কামাল, মাইকেল, সুজন সহ ৫ জন শ্রমিক আহত হয়।

এছাড়া ঐ গ্রামের বেশ কয়েকটি টিনের চাল পাশবর্তী ধানক্ষেতে উড়িয়ে নিয়ে যায়। এলাকার বিভিন্ন স্থানে বিদ্যুতের বেশ কয়েকটি খুঁটি উপড়ে যাওয়াতে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন রয়েছে। শিলা বৃষ্টিতে চাষাবাদকৃত ধান ও ইক্ষুসহ বিভিন্ন ধরনের সবজি ক্ষেতের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে কৃষকরা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আলী আফরোজ “সমকাল নিউজ ২৪ ডট কম” প্রতিবেদককে বলেন, ইউপি চেয়ারম্যান আমাকে কালবৈশাখী ঝড়ে ক্ষয়ক্ষতির বিষয়টি অবহিত করেছে। ক্ষতিগ্রস্তদের ত্রান ও দুর্যোগ মন্ত্রনালয় থেকে সহায়তা করা হবে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
চাঁদপুর বিভাগের সর্বশেষ
চাঁদপুর বিভাগের আলোচিত
ওপরে