২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
মহা পরিচালকের কৃষি অফিস পরিদর্শন; কর্মকর্তাদের সাথে... বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে... ফেইসবুকের প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার যুবক... কালাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত বরগুনায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিত

চাঁদপুরে গ্রে’নেড হা’মলায় শোকাহত দু’পরিবারের আকুতি

 কাজী নজরুল ইসলাম,চাঁদপুর, সমকালনিউজ২৪

২০০৪ সালে ২১ আগষ্ট ঢাকার বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের জনসভায় বর্বরোচিত ও পৈশাচিক গ্রে’নেড হা’মলায় ঝরে যায় তরতাজা ২৩ প্রাণ। আহত হয় শতাধিক মানুষ। ওই ২৩ জনের মধ্যে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার উত্তর পাচানী গ্রামের আওয়ামীলীগ কর্মী শ্রমিক আতিক সরকারের পরিবারের এবং হাইমচর উপজেলার স্বেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও উত্তর চর কৃষ্ণপুর গ্রামের আঃ কুদ্দুছ পাটওয়ারী’র পরিবারের আকুতি দ্রুত মামলার রায় কার্যকর।

বুধবার ২১ আগস্ট নি’হত আতিকের পরিবারের বর্তমান অবস্থা নিয়ে কথা বলে জানা যায়, মতলব উত্তর উপজেলার মোহনপুর ইউনিয়নের উত্তর পাঁচানি গ্রামের বাসিন্দা আওয়ামী লীগ কর্মী আতিক সরকার। ঢাকায় একটি কারখানায় শ্রমিকের কাজ করতেন তিনি। নি’হত হওয়ার পরে রেখে যান স্ত্রী ও ৪ সন্তান। দীর্ঘ ১৫ বছর পরেও নি’হত চাঁদপুরের দুই পরিবার হা’মলাকারীদের রায় কার্যকর না হওয়ায় এখনো শোকাহত। তারা সরকারের কাছে মামলার রায়ের দ্রুত কার্যকর করার দাবী জানিয়েছেন। নি’হত আতিকের স্ত্রী লাইলি বেগম জানান, তার স্বামীর মৃ’ত্যুর কিছুদিন পর দলের পক্ষ থেকে ১ লাখ ২০ হাজার টাকা সহায়তা করা হয় এবং এরপর দীর্ঘ ৯ বছর অতিকষ্টে সংসার পরিচালনা করেন তিনি। ২০১৩ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের পরিবারকে ১০ লাখ টাকা পিক্সড ডিপোজিট করে দিলে ১০হাজার টাকা লভ্যাংশ দিয়ে চলছে তাদের সংসার। তার সংসারের স্বচ্ছলতা ফিরিয়ে আনতে মেয়ে ও বড় ছেলে কর্মংস্থানের দাবী করেছেন সরকারের কাছে। পাশাপাশি তার স্বামীর হা’মলাকারীদের রায় কার্যকর করার দাবী করেছেন।

অপরদিকে হাইমচর উপজেলার স্বেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় নেতা আঃ কুদ্দুছ পাটওয়ারীর পরিবার ও এখনো শোকাহত। ছেলে হ’ত্যাকারীদের বিচার দেখে যেতে পারেননি তার মা আমেনা বেগম। তিনি ২০১৪ সালের ১৫ ফেব্রুয়ারী মৃ’ত্যুবরণ করেন। কুদ্দুছের বড় ভাই মো. হুমায়ুন কবির জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার ভাইয়ের মৃ’ত্যুর পর সব সময় খোঁজ খবর রেখেছেন এবং সহায়তা করেছেন। আমরা গ্রে’নেড হা’মলার ঘটনায় হওয়া মামলার রায়ের দ্রত কার্যকর করার দাবী জানাই। তিনি আরো জানান, ২১ আগষ্ট বুধবার নি’হত আঃ কুদ্দুছ পাটওয়ারী স্মরণে মিলাদ, দোয়া, আলোচনাসভার আয়োজন করা হয়েছে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
চাঁদপুর বিভাগের সর্বশেষ
চাঁদপুর বিভাগের আলোচিত
ওপরে