২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
মহা পরিচালকের কৃষি অফিস পরিদর্শন; কর্মকর্তাদের সাথে... বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে... ফেইসবুকের প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার যুবক... কালাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত বরগুনায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিত

চাঁদপুরে ২০৩টি পুজা মন্ডপে কড়া নিরাপত্তায় দুর্গো উৎসব শুরু

 কাজী নজরুল ইসলাম,চাঁদপুর, সমকালনিউজ২৪

চাঁদপুর জেলার ৮টি উপজেলার ২০৩টি পুজা মন্ডপে ৫ অক্টোবর শুক্রবার থেকে শুরু হয়েছে হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোপুজা। সরেজমিনে ও জেলা পুজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক তমাল ঘোষ সূত্রে জানা গেছে, জেলার ৮টি উপজেলার ২০৩টি পুজা মন্ডপে দূর্গা উৎসব অনুষ্ঠিত হচ্ছে। প্রতিটি পুজা মন্ডপে সাজ সাজ রব বিরাজ করছে। শুক্রবার থেকে দূর্গা উৎসব শুরু হয়ে মঙ্গলবার বীসর্জন হবে।

চাঁদপুর সদর উপজেলার ৩২টি, শাহরাস্তি উপজেলায় ১৭টি, ফরিদগঞ্জ উপজেলায় ১৯টি, হাজীগঞ্জ উপজেলায় ২৭টি, হাইমচর উপজেলায় ৫টি, মতলব উত্তর উপজেলায় ৩৯টি, মতলব দক্ষিণ উপজেলায় ৩৩টি ও কচুয়া উপজেলায় ৪১টি পুজা মন্ডপে দূর্গা পূজা অনুষ্ঠিত হচ্ছে। ভক্তরা তাদের দেব দেবীদের কে পুষ্পমাল্য, চন্দন, ধুপ ও দীপ দিয়ে পূজা করছেন। ঐসব পূজা মন্ডপে কুলোর ধ্বনি, শঙ্খ, কাসা এবং ঢাকের ঢোলে ধ্বনিত হয়ে হৃদয়ে বাঁধ ভাঙ্গা আনন্দের জোয়ার বইছে।

জেলার শারদীয় দূর্গো উৎসব পালনে আইন শৃঙ্খলা রক্ষায় কড়া নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এ বিষয়ে চাঁদপুরের জেলা পুলিশ সুপার মাহাবুবুর রহমান জানান, শারদীয় দূর্গোপুজা উপলক্ষে আইন শৃঙ্খলা বজায় রাখতে পুলিশ বিভাগের সর্বোচ্চ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ৪১১ জন পুলিশ পোশাকে, ৩০টি মোবাইল টিম, সাদা পোশাকে পুলিশ, গোয়েন্দা পুলিশের টিম ও একাধিক পুলিশের টহল দল অব্যাহত থাকবে। কঠোর নিরাপত্তা ব্যবস্থার পাশাপাশি কেউ বিশৃঙ্খলার সৃষ্টি করলে তা কঠোর হস্তে দমন করা হবে।

 

 

‘বিদ্রঃ সমকালনিউজ২৪.কম একটি স্বাধীন অনলাইন পত্রিকা। সমকালনিউজ২৪.কম এর সাথে দৈনিক সমকাল এর কোন সম্পর্ক নেই।’

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
চাঁদপুর বিভাগের সর্বশেষ
চাঁদপুর বিভাগের আলোচিত
ওপরে