১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
খাবারের সন্ধানে সুন্দরবনের ২ হরিণ পাথরঘাটায় দুর্গাপুরে মুজিবনগর দিবস পালিত দুর্গাপুরে অতিরিক্ত ভাড়া আদায়ে ভ্রাম্যমান আদালত চাঁদপুরে ৫ কোটি টাকা নিয়ে নিখোঁজ পূবালী ব্যাংক শাখার... দুর্গাপুরে শেষ হলো দু‘দিন ব্যপি কৃষক মেলা

চারঘাট পোস্ট অফিসে সঞ্চয়পত্রের সঙ্কট

 সজিব ইসলাম,চারঘাট: সমকালনিউজ২৪

রাজশাহীর চারঘাট উপজেলা পোস্ট অফিসে পরিবার সঞ্চয়পত্রের চরম সঙ্কট দেখা দিয়েছে। প্রতিনিয়ত গ্রাহকেরা নিজ নিজ এলাকার পোস্ট অফিসে এসে সঞ্চয়পত্র না পেয়ে ফিরে যাচ্ছেন।

স্থানীয় পোস্ট অফিস সূত্রে জানা যায়, বেশ কিছু দিন ধরে ডাক বিভাগের পরিবার সঞ্চয়পত্রের সরবরাহ নেই। বর্তমানে বিপুল গ্রাহকের চাহিদা রয়েছে। প্রতিদিনই বহু গ্রাহক পোস্ট অফিসে এসে সঞ্চয়পত্র না পেয়ে হতাশ হয়ে ফিরে যাচ্ছেন। সঙ্কটের কারণে পাঁচ ভাগ গ্রাহকের চাহিদাও পূরণ করা সম্ভব হচ্ছে না। এ চাহিদা দিন দিন বাড়ছে।

উপজেলার শলুয়া ইউনিয়নের সজীব ইসলাম বলেন, আমি নিরাপদ ও ঝুঁকিমুক্ত মুনাফা লাভের চিন্তা করে ডাক বিভাগে পরিবার সঞ্চয়পত্রের মাধ্যমে কিছু টাকা রাখতে ইচ্ছুক।এজন্য গত ছয় মাস যাবৎ চারঘাট ও সরদহ পোস্ট অফিসে প্রতিনিয়ত খোঁজ রাখছি সঞ্চয়পত্রের বিষয়ে।কিন্তু কতৃপক্ষ বার বার আশ্বস্ত করেও একটি সঞ্চয়পত্রের ব্যবস্থা করতে পারেননি।

চারঘাট উপজেলা পোস্ট অফিসের পোস্ট মাস্টার জোসের রহমান বলেন,প্রায় তিন মাস যাবৎ আমাদের অফিসে কোনো ধরনের পারিবারিক সঞ্চয়পত্রের সরবারহ নেই।একারনেই অনেকেই এসে ঘুরে যাচ্ছে। তবে আগামীতে সঞ্চয়পত্র অনলাইন ভিত্তিক কার্যক্রম শুরু হবে।অনলাইনে শুরু হলেই পারিবারিক সঞ্চয়পত্রের সংকট আর থাকবে না

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
রাজশাহী বিভাগের সর্বশেষ
ওপরে