১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ফরিদগঞ্জের প্রখ্যাত হোমিও ডাক্তার নারায়ণ চক্রবর্তীর... তাহেরপুরের তিনশত বছরের বৃক্ষের নাম আজো অজানা স্মার্ট বাংলাদেশ গড়তে প্রাণিসম্পদের বিকল্প নেই : ইউএনও... প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী সড়ক দুর্ঘটনায় সংগীতশিল্পী পাগল হাসান সহ নিহিত-২ আহত-৩

চিলমারীতে ২৭তম আন্তর্জাতিক ও ২০তম জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত

 কুড়িগ্রাম প্রতিনিধি: সমকালনিউজ২৪

‘সাম্য ও অভিন্ন যাত্রায় প্রতিবন্ধী মানুষের ক্ষমতায়ণ’ এই প্রতিপাদ্যকে নিয়ে সারা দেশের ন্যায় কুড়িগ্রামের চিলমারীতে ২৭তম আন্তর্জাতিক ও ২০তম জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সোমবার সকালে উপজেলার রিকতা আখতার বানু (লুৎফা) বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয় ও চিলমারী বুদ্ধি প্রতিবন্ধী ও অটিষ্টিক বিদ্যালয়ের যৌথ উদ্যোগে উপজেলা পরিষদ চত্ত¡র থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষে উপজেলা নির্বহিী অফিসার শাহ মোঃ শামসুজ্জোহা’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় চিলমারী প্রেস ক্লাবের উপদেষ্টা সভাপতি নসাজমুল হুদা পারভেজ, চিলমারী প্রেস ক্লাব সভাপতি নজরুল ইসলাম সাবু, রিকতা আখতার বানু (লুৎফা) বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা রিকতা আখতার বানু, দাতা সদস্য তারিক আলম ও সাপ্তাহিক জনপ্রান সম্পাদক শ্যামল কুমার বর্মন বক্তব্য রাখেন ।

 

সভায় বক্তাগন বলেন, ‘প্রতিবন্ধীরা বোঝা নয় তাদেরকে সম্পদে পরিনত করতে হবে এবং প্রতিবন্ধী ব্যক্তিদের প্রতি বিশেষ নজর দিতে হবে’।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
কুড়িগ্রাম বিভাগের আলোচিত
ওপরে