২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
মহা পরিচালকের কৃষি অফিস পরিদর্শন; কর্মকর্তাদের সাথে... বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে... ফেইসবুকের প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার যুবক... কালাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত বরগুনায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিত

জেঁকে বসেছে শীত বানারীপাড়ায় জমে উঠেছে গরম কাপড়ের কেনাকাটা

  সমকালনিউজ২৪

রাহাদ সুমন বানারীপাড়া ::

এবারের শীত মৌসুমের শুরুতেই সারাদেশে বইছে মৃদু শৈত্যপ্রবাহ। শীতের দাপটে কাঁপছে গোটা দেশ। দেশের উত্তরাঞ্চলে শীতের তীব্রতা সবচেয়ে বেশি।

বরিশালের বানারীপাড়ার মানুষও শীতের দাপটে কাঁপছে। এর প্রভাবে বাড়ছে ঠাণ্ডাজনিত নানা রোগ। বিশেষ করে শিশু ও বৃদ্ধরা এ রোগে বেশি ভুগছে। বানারীপাড়ার বন্দর বাজারসহ অন্যান্য হাট-বাজারে গরম পোশাকের কেনাকাটায় ধুম পড়ে গেছে।

বাজার ঘুরে দেখা গেছে ক্রেতাদের উপচেপড়া ভিড়। দেশি-বিদেশি ছোট-বড় কম্বল, সোয়েটার, চাদর, মাফলার ও বিভিন্ন ধরনের শীতের টুপি বেশি বিক্রি হচ্ছে। বানারীপাড়া বন্দর বাজারে সব মিলিয়ে ৩৫টির ও বেশি তৈরি পোশাকের দোকান রয়েছে। এদের মধ্যে সবাই কমবেশি গরম পোশাক বিক্রি করছে।

বন্দর বাজারের মোড়ে মোড়ে ফুটপাতের দোকানগুলোতেও গরম পোশাক বিক্রি হচ্ছে। ফুটপাতে নতুনের পাশাপাশি পুরনো পোশাকের দোকানও রয়েছে। ধনী ও মধ্যবিত্তরা বড় দোকানে আর নিম্নমধ্যবিত্ত ও নিম্নবিত্তরা ফুটপাতের দোকানগুলোতেই বেশি ঝুঁকছে। দরিদ্র শ্রমজীবী মানুষের ভরসা ফুটপাতের পুরনো গরম পোশাকের দোকানগুলো। শীতবস্ত্র কেনাকাটায় বানারীপাড়ায় ধনী ও মধ্যবিত্তদের প্রধান আকর্ষণ “বৈশাখী প্লাস” ও “প্লাস পয়েন্ট”।

“প্লাস পয়েন্ট” এর স্বত্বাধিকারী বিশিষ্ট ব্যবসায়ী উজ্জ্বল শরীফ জানান, “এবারে শীতে প্রচুর গরম পোশাক বিক্রি হচ্ছে। বাহারী পোশাকেও রয়েছে নানা বৈচিত্র্য। বিশেষ করে বাচ্চাদের গরম পোশাক এবং পুরুষের ব্লেজার ও জ্যাকেট বেশি বিক্রি হচ্ছে”।

উল্লেখ্য, এবারে হেমন্তের শুরুতেই শীতের তীব্রতা দেখা গেছে। শীত ঋতুর শুরুতেই মাঝারি আকারে শৈত্যপ্রবাহ দেখা দিয়েছে। আবহাওয়াবিদরা আশংকা করছেন আরো পনের দিন পর্যন্ত শীতের এ তীব্রতা থাকতে পারে।

 

‘বিদ্রঃ সমকালনিউজ২৪.কম একটি স্বাধীন অনলাইন পত্রিকা। সমকালনিউজ২৪.কম এর সাথে দৈনিক সমকাল এর কোন সম্পর্ক নেই।’

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরিশাল বিভাগের সর্বশেষ
বরিশাল বিভাগের আলোচিত
ওপরে