২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ফেইসবুকের প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার যুবক... কালাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত বরগুনায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিত র‌্যাবের অভিযানে ট্যাপেন্টাডলসহ মাদক ব্যবসায়ীকে আটক বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠনে প্রবাসীদের এগিয়ে আসার...

জয়পুরহাটের আক্কেলপুরে তরমুজ চাষে লাভবান কৃষক

 নিশাত আনজুমান,জয়পুরহাট প্রতিনিধিঃ সমকালনিউজ২৪

গরম কালের তৃপ্তিদায়ক ও উপকারী ফল তরমুজ। আর এবছর জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার গোপিনাথপুর ইউনিয়নের বেলঘরিয়া গ্রামে তরমুজের বাম্পার ফলন হয়েছে। ক্ষেত থেকে পাকা ব্লাক বেবি জাতের তরমুজ কেটে বিক্রি করছেন কৃষক। ২১ শতক জমিতে ব্লাক বেবি জাতের তরমুজ চাষ করে ৭০ থেকে ৮০ দিনের মাথায় বিক্রি করছেন ১ লক্ষ ২০ হাজার টাকা। এমন দৃশ্য দেখা গেছে উপজেলার বেলঘরিয়া ও আওয়ালগাড়ি গ্রাম।

সরেজমিনে দেখা গেছে, আক্কেলপুর উপজেলার গোপিনাথপুর ইউনিয়নের বেলঘরিয়া গ্রামের কৃষক জুয়েল হোসেনের তরমুজের ক্ষেতে।

কৃষক মো. জুয়েল হোসেন বলেন, এ বছর আগাম তরমুজ চাষে ভালো ফলন হয়েছে। ২১ শতক জমিতে তরমুজ চাষ করেছি। এতে তার খরচ হয়েছে প্রায় ৩০ হাজার টাকা। অন্যান্য ফসলের তুলনায় তরমুজ বিক্রি করে কিছু টাকা লাভ করতে পারছি।

চাষি জুয়েল হোসেন স্থানীয় বাজারে তা আকার ভেদে বিক্রি করছেন।

উপজেলা কৃষি অফিসার মো: শহিদুল ইসলাম, অতিরিক্ত কৃষি অফিসার এমরান হোসেন, সহ উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ অফিসার তরমুজ ক্ষেতটি পরিদর্শন করেন এবং তরমুজ চাষিকে সার্বক্ষণিক পরামর্শ দিচ্ছেন। কৃষকরা যাতে ন্যায্য মূল্যে তরমুজ বিক্রি করতে পারে এজন্য কৃষকদের পাশে থেকে কৃষি কর্মকর্তারা সহযোগিতা করছেন।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
জয়পুরহাট বিভাগের সর্বশেষ
ওপরে