১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ফরিদগঞ্জের প্রখ্যাত হোমিও ডাক্তার নারায়ণ চক্রবর্তীর... তাহেরপুরের তিনশত বছরের বৃক্ষের নাম আজো অজানা স্মার্ট বাংলাদেশ গড়তে প্রাণিসম্পদের বিকল্প নেই : ইউএনও... প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী সড়ক দুর্ঘটনায় সংগীতশিল্পী পাগল হাসান সহ নিহিত-২ আহত-৩

জয়পুরহাটের আক্কেলপুরে মূল্যবান কষ্টি পাথরের স্বরস্বতি মূর্তি উদ্ধার

  সমকালনিউজ২৪

নিশাত আনজুমান,জয়পুরহাট,প্রতিনিধিঃ

জয়পুরহাটের আক্কেলপুরে হাজার বছরের পুরনো প্রাচীন অমূল্য প্রত্নতাত্ত্বিক নিদর্শন ২৭ কে.জি. ওজনের কষ্টিপাথরের একটি স্বরস্বতি মূর্তি উদ্ধার করেছে পুলিশ। রোববার গভীর রাতে উপজেলার রায়কালী ইউনিয়নের দেওড়া গ্রাম থেকে এই মূর্তিটি উদ্ধার করা হয়।

থানা পুলিশ সূত্রে জানা গেছে, উপজেলার রায়কালী ইউনিয়নের দেওড়া গ্রামের রায়হান তালুকদারের ছেলে রানা তালুকদার গত কয়েকদিন আগে তার পুকুর সংস্কার করে সেই মাটি দিয়ে একটি জমি ভরাট করেন। মাটি ভরাটকৃত ওই জমিতে শ্রমিকরা কলা গাছ রোপনের জন্য মাটি খুরতে গিয়ে কোদালে পাথর সদৃশ্য মূর্তিটি উঠে আসে। গত রোববার গভীর রাতে আক্কেলপুর থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে ওই এলাকার রায়হান তালুকদারের ছেলে রানা তালুকদারের বাড়িতে অভিযান চালিয়ে হাজার বছরের পুরনো প্রাচীন অমূল্য প্রত্নতাত্ত্বিক নিদর্শন ২৭ কে.জি. ওজনের কষ্টিপাথরের স্বরস্বতি মূর্তিটি উদ্ধার করেছে।

থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইদুর রহমান বলেন, ‘মূর্তিটি মহামূল্যবান এবং হাজার বছরের পুরনো। এটি আমাদের প্রাচীন নির্দশন। আমরা গোপন সংবাদের ভিত্তিতে মূর্তিটি উদ্ধার করেছি। আইনি প্রক্রিয়ার মাধ্যমে মূর্তিটি আদালতে প্রেরণ করা হয়েছে’।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে