২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে... ফেইসবুকের প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার যুবক... কালাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত বরগুনায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিত র‌্যাবের অভিযানে ট্যাপেন্টাডলসহ মাদক ব্যবসায়ীকে আটক

ঝালকাঠিতে জমি সংক্রান্ত বিরোধের জেরে গু’লি, আহত-১, ব’ন্দুক ও গু’লি উদ্ধার, অভিযুক্তের আত্মসমর্পন

  সমকালনিউজ২৪

ইমাম হোসেন,ঝালকাঠিঃ

ঝালকাঠি জেলার রাজাপুরে জমি সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষকে গু’লি করে আহত করার ঘটনা ঘটে। রবিবার সকালে রাজাপুর উপজেলার মেডিকেল মোড় এলাকায় এ ঘটনা ঘটে এতে আব্দুল করিম বাবুল মৃধা (৫৭) নামে এক ব্যক্তি গু’লিবিদ্ধ হয়।

স্থানীয় সূত্রে জানাযায়, উপজেলার মেডিকেল মোড় এলাকায় আলহাজ্ব লালমোন হামিদ মহিলা কলেজের বাংলা প্রভাষক মাহফুজুর রহমান ও স্থানীয় আব্দুল করিম বাবুল মৃধার (৫৭) সাথে দীর্ঘদিন যাবৎ জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিলো। তারই জের ধরে রবিবার সকালে সীমানা প্রাচীর নির্মানকে কেন্দ্র করে মাফুজ ও বাবুলে মধ্যে বাকবিতন্ডা শুরু হয়। এক পর্যায় মাফুজের ঘরে থাকা একনালা ব’ন্দুক বের করে মাফুজ তার প্রতিপক্ষকে লক্ষ্য করে গু’লি ছুড়লে প্রতিপক্ষ বাবুল গু’লিবিদ্ধ হয়।

স্থানীয়দের সহযোগীতায় গু’লিবিদ্ধ অবস্থায় আহত বাবুলকে উদ্ধার করে রাজাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেয়া হলে পরে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেবাচিম হাসপাতালে প্রেরন করা হয়েছে। গু’লিবিদ্ধ আব্দুল করিম বাবুল মৃধা সাংগর গ্রামের নুরুল হক মৃধার ছেলে ও মেডিকেল মোড় এলাকায় বরিশাল-খুলনা বাস কাউন্টার পরিচালনা করতেন।

এ বিষয় গু’লিবিদ্ধ আব্দুল করিম বাবুল মৃধার ছোট ভাই বরকত মৃধা অভিযোগ করে জানান, দীর্ঘদিন ধরে প্রতিপক্ষ প্রভাষক মাহফুজুর রহমানের সাথে জমি নিয়ে বাবুল মৃধার বিরোধ চলে আসছিলো। শনিবার ওই বিরোধীয় জমিতে প্রভাষক মাহফুজুর রহমানের পরিবার জোরপূর্ববক সীমানা প্রাচীর নির্মান কাজ শুরু করলে বাবুল মৃধা থানায় অভিযোগ করায় পুলিশ ঘটনাস্থলে গিয়ে কাজ বন্ধ করে দেয়। রবিবার সকালে তারা পুলিশী নিষেধাজ্ঞা উপেক্ষা করে আবারো কাজ শুরু করলে আমি ও আমার বড় ভাই বাবুল মৃধা প্রাচীর নির্মান কাজে বাধা দিতে গেলে মাহফুজের সাথে বড় ভাইয়ের বাকবিতন্ডার হয়। বাকবিতন্ডার এক পর্যায়ে প্রভাষক মাহফুজুর রহমান তার ঘরের সামনের কক্ষের জানালা দিয়ে বাবুলকে লক্ষ করে গু’লি ছুড়লে তার হাত ও পেট সহ শরীরের বিভিন্ন স্থানে জখম হয়। তাৎক্ষনিক তাকে উদ্ধার করে রাজাপুর স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে নেয়া হলে তাকে বরিশাল শবাচিম হাসপাতালে প্রেরন করা হয়।

ঘটনার পর বিষয়টি রাজাপুর থানা পুলিশ জানতে পেরে অভিযুক্ত প্রভাষক মাহফুজুর রহমানের বাসায় তল্লাশী চালায়। এ সময় তার বাসায় ১টি একনালা ব’ন্দুক, ১রাউন্ড তাজাগু’লি, ১টি চাকু ও ১টি ধাড়ালে অ’স্ত্র (গুপ্তি) উদ্ধার পূর্বক অভিযুক্তের স্ত্রীকে থানায় নিয়ে আসে। এ ঘটনায় দুপুর আড়াইটায় অভিযুক্ত প্রভাষক মাহফুজুর রহমান নিজেই থানায় এসে আত্মসমর্পন করেছে বলে পুলিশ জানিয়েছে।

এ বিষয় রাজাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ শহিদুল ইসলাম জানান, ঘটনার পর অভিযান চালিয়ে একনালা ব’ন্দুক, এক রাউন্ড তাজাগু’লি, ১টি চাকু ও ১টি দেশীয় অ’স্ত্র (গুপ্তি) উদ্ধার করা হয়। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ঝালকাঠি বিভাগের সর্বশেষ
ওপরে