১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ফরিদগঞ্জের প্রখ্যাত হোমিও ডাক্তার নারায়ণ চক্রবর্তীর... তাহেরপুরের তিনশত বছরের বৃক্ষের নাম আজো অজানা স্মার্ট বাংলাদেশ গড়তে প্রাণিসম্পদের বিকল্প নেই : ইউএনও... প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী সড়ক দুর্ঘটনায় সংগীতশিল্পী পাগল হাসান সহ নিহিত-২ আহত-৩

ঝালকাঠিতে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত

  সমকালনিউজ২৪

ইমাম হোসেন বিমান,ঝালকাঠি ::

ঝালকাঠিতে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত। জীবনের আগে জীবিকা নয়, সড়ক দুর্ঘটনা আর নয়, এ স্লোগানকে সামনে রেখে সারা দেশের ন্যায় ঝালকাঠিতে ও ৩য় বারের মত ২২ অক্টোবর (মঙ্গলবার)জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত হয়েছে।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রাপ্ত তথ্য অনুযায়ী দেশের সকল জেলা ও উপজেলায় এ দিবসে শোভাযাত্রা, আলোচনা সভা ও সড়ক নিরাপত্তা সংক্রান্ত ভিডিও চিত্র প্রদর্শনের জন্য নেওয়া কর্মসূচি অনুযায়ী,
ঝালকাঠি জেলা প্রশাসন ও বিআরটিএ যৌথ উদ্যোগে সকালে জেলা প্রশাসক জোহর আলীর নেতৃত্বে জেলা প্রশাসন কার্যালয়ের সামনে থেকে এক বণার্ঢ্য র‌্যালী বের হয়। বণার্ঢ্য র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক গুলো প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়। এ সময় জেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী সহ বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী, বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অপরদিকে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে ঝালকাঠি জেলা পুলিশের উদ্যোগে সড়ক দূর্ঘটনা এড়াতে জেলা পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিনের নেতৃত্বে বরিশাল- খুলনা মহাসড়ক সংলগ্ন ঝালকাঠি পেট্রোল পাম্প মোড় এলাকায় ‘‘জীবনের আগে জীবিকা নয়, সড়ক দূর্ঘটনা আর নয় ” প্রতিপাদ্যকে সামনে রেখে (২২ অক্টোবর) মঙ্গলবার এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় পুলিশ সুপার নিরাপদ সড়ক বিষয় জনসচেতনতা মূলক ও দিক নির্দেশনা মূলক বক্তব্য রাখেন। এ সময় মোঃ হাবীবুল্লাহ অতিরিক্ত পুলিশ সুপার,( অপরাধ ও প্রশাসন ) ঝালকাঠি, এবং এম.এম মাহমুদ হাসান পিপিএম(বার), অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) উপস্থিত ছিলেন। পরে পুলিশ সুপারের নেতৃত্বে বিভিন্ন পরিবহন, মটর সাইকেল চালকদের কাগজপত্র পরীক্ষা করেন এবং সকল কাগজপত্র যাচাইয়ের মাধ্যমে সঠিক কাগজ পত্র ও হেলমেট পরিহিত মটর সাইকেল চালকদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

উল্লেখ্য আজ থেকে ২৫ বছর আগের এই দিনে বান্দরবানে শুটিংয়ে থাকা স্বামী ইলিয়াস কাঞ্চনের কাছে যাওয়ার পথে চট্টগ্রামের অদূরে চন্দনাইশে সড়ক দুর্ঘটনায় নি’হত হন জাহানারা কাঞ্চন। সেই থেকে নিরাপদ সড়কের জন্য আন্দোলন করে আসছেন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। ‘পথ যেন হয় শান্তির, মৃ’ত্যুর নয়’ এই স্লোগান নিয়ে গড়ে তুলেন সামাজিক সংগঠন- নিরাপদ সড়ক চাই (নিসচা)। এই আন্দোলনের ধারাবাহিকতায় এ বছর প্রথমবারের মতো দিনটি জাতীয়ভাবে পালিত হচ্ছে।

২০১৭ সালের ৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে এই দিনটিকে জাতীয় নিরাপদ সড়ক দিবস ঘোষণা করা হয়।

 

‘বিদ্রঃ সমকালনিউজ২৪.কম একটি স্বাধীন অনলাইন পত্রিকা। সমকালনিউজ২৪.কম এর সাথে দৈনিক সমকাল এর কোন সম্পর্ক নেই।’

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ঝালকাঠি বিভাগের সর্বশেষ
ঝালকাঠি বিভাগের আলোচিত
ওপরে