২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
মহা পরিচালকের কৃষি অফিস পরিদর্শন; কর্মকর্তাদের সাথে... বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে... ফেইসবুকের প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার যুবক... কালাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত বরগুনায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিত

টঙ্গী প্রেসক্লাবে ভয়াবহ অগ্নিকাণ্ড

  সমকালনিউজ২৪

টঙ্গী প্রতিনিধিঃ

গাজীপুরের টঙ্গী প্রেসক্লাবে ভয়াবহ এক অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। টঙ্গী ফায়ার স্টেশনের দুইটি ইউনিটের কর্মীরা প্রায় ১ ঘণ্টার চেষ্টায় আগুন নেভাতে সক্ষম হয়। আগুনে বিভিন্ন মালামাল পুড়ে গেলেও কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

জানা যায় সোমবার (৩ মে) সকালে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

টঙ্গী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার ইকবাল হোসেন জানান, একতলা ভবনের টঙ্গী প্রেসক্লাবের উপর দিয়ে একই খুঁটিতে ডেসকোর উচ্চ ভোল্টেজের (ইলেভেন কেভি) এবং লো ভোল্টেজের ৪৪০ কেভি (এলটিআই) বিদ্যুতের লাইন চলে গেছে। সেই বিদ্যুতের লাইনের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে থাকতে পারে। পরে আগুন ক্লাব ভবনের সিড়ির উপড়ে থাকা টিনের ছাউনীতে লেগে তা দ্রুত ছড়িয়ে পড়ে।

সোমবার সকাল ৯টা ৮ মিনিটে অগ্নিকাণ্ডের ঘটনার খবর পাওয়ার পরই আমাদের দুটি ইউনিটের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে প্রায় ১ ঘণ্টার চেষ্টায় আগুন নেভান। তবে কর্তৃপক্ষ বিদ্যুতের লাইন বন্ধ করতে দেরি হওয়ায় আমাদের আগুন নেভানোর কাজ শুরু করতে কিছুটা বিলম্ব হয়।

টঙ্গী প্রেসক্লাবের সভাপতি এম এ হায়দার সরকার জানান, সকাল ৯ টার দিকে ওই অগ্নিকাণ্ডের সূত্রপাত হলে স্থানীয় ফায়ার স্টেশনকে জানানো হয়। পরে দমকল কর্মীরা এসে আগুন নেভান।

তিনি আরো বলেন অগ্নিকাণ্ডে টঙ্গী প্রেসক্লাবের চাল, ৫টি সিসি ক্যামেরা, দুটি এসি, একটি কম্পিউটার, একটি টিভিসহ বিভিন্ন সরঞ্জমাদি পুড়ে গেছে। এ অগ্নিকান্ডে কোন হতাহতের ঘটনা ঘটেনি।

ডেসকো’র টঙ্গী পূর্ব ডিভিশনের ডেপুটি কমপ্লিন সুপারভাইজার মো. রাশেদুল ইসলাম জানান, ঘটনাস্থল থেকে প্রথমে টঙ্গী প্রেসক্লাবে অগ্নিকাণ্ডের খবর দেয়া ডেসকোর অন্য (পশ্চিম) ডিভিশনে। পরে আমরা জানার সঙ্গে সঙ্গে বিদ্যুতের লাইন বন্ধ করে দেই। এতে হয়তো কয়েক মিনিট সময় লেগে গেছে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে