২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ফেইসবুকের প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার যুবক... কালাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত বরগুনায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিত র‌্যাবের অভিযানে ট্যাপেন্টাডলসহ মাদক ব্যবসায়ীকে আটক বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠনে প্রবাসীদের এগিয়ে আসার...

টাঙ্গাইলে ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রতীক পাওয়ায় প্রচার প্রচারনায় সমান সুযোগ চায় প্রার্থীরা

 মো. মোজাম্মেল হক, টাঙ্গাইলঃ সমকালনিউজ২৪

টাঙ্গাইলে আগামী ১৫ জুন নবম ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে প্রার্থীদের মাঝে বিভিন্ন প্রতীক বরাদ্দ সম্পন্ন হয়েছে। টাঙ্গাইলে ৬টি উপজেলায় ২২ টি ইউনিয়নে নির্বাচন কর্মকর্তা নির্বাচনের প্রতীক বরাদ্দ দিয়েছেন।

শুক্রবার সকাল ১০টা হতে বিকাল ৪টা পর্যন্ত নিজ নিজ উপজেলায় এ প্রতীক বরাদ্দ দেওয়া হয়। টাঙ্গাইলে ৬টি উপজেলার মধ্যে রয়েছে গোপালপুর উপজেলায় ২টি,সখীপুর ২টি, মধুপুর উপজেলায় ৮টি মিজাপুর উপজেলায় ৬টি, নাগরপুর উপজেলায় ১টি, বাসাইল উপজেলায় ২টি ও দেলদুয়ার উপজেলায় ১টিতে প্রতিক বরাদ্দ দেওয়া হয়েছে। এতে ২২টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৮৯জন, সংরক্ষিত মহিলা আসনে ২১৬ জন ও ইউপি সদস্য ৬৭৯ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ সম্পন্ন হয়। এ সময় প্রার্থী ও সমর্থকদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনার চিত্র দেখা যায় । প্রতীক বরাদ্দের পর পর প্রত্যেক প্রার্থী তার নির্বাচনী এলাকায় নির্বাচনী আচরণবিধি মেনে প্রচার প্রচারণা ও গণ সংযোগ চালাতে পারবেন ।

এসময় সবার জন্য সমান সুযোগ সৃষ্টি নিশ্চিত করতেই স্বতন্ত্র প্রার্থীরা প্রতীক পাওয়ার পর সরকারের কাছে দাবি করেন। ইউনিয়ন পরিষদ নির্বাচন প্রচারণা দলীয় হওয়ায় চ‚ড়ান্ত হওযার আগেই রাজনৈতিক দলগুলোর প্রার্থীরা তাদের প্রতীক জানার কারনে প্রচারণায় তারা এগিয়ে। প্রচারনায় দলীয় প্রার্থীরা সাদাকালো পোস্টারে নিজের ও প্রতীকের ছবি ব্যবহার করতে পারবেন।

প্রার্থীরা নিজের ছবি ও প্রতীকের বাইরে অন্য কোনো ব্যক্তির নাম ব্যবহার করতে পারবেন না। পোস্টার, লিফলেট বা প্রচার সামগ্রী কোনো যানবাহন, দেয়াল ও স্থাপনায় লাগানো যাবে না। তবে নির্বাচনী এলাকায় ঝুলিয়ে রাখা যাবে। প্রচার কাজে মাইকের ব্যবহার বেলা ২টা থেকে রাত ৮টা পর্যন্ত করা যাবে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
টাঙ্গাইল বিভাগের সর্বশেষ
টাঙ্গাইল বিভাগের আলোচিত
ওপরে