২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
মহা পরিচালকের কৃষি অফিস পরিদর্শন; কর্মকর্তাদের সাথে... বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে... ফেইসবুকের প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার যুবক... কালাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত বরগুনায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিত

ডাক্তার ও জনবল সংকটে বাকেরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্স।

 গাজী মোশাররফ,বাকেরগঞ্জ। সমকালনিউজ২৪

নানা সমস্যায় জর্জরিত বাকেরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। ৫০ শয্যা বিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সটি চলছে ৪জন ডাক্তার দিয়ে। ডাক্তার সংকট যেমন প্রকট তেমনি নেই কোনো এক্সরে মেশিন। একমাত্র অ্যাম্বুলেন্সটি অনেক পুরাতন হওয়ায় বিকল হয়ে পড়ে আছে বহুবছর ধরে। ফলে ব্যাহত হচ্ছে চিকিৎসাসেবা। উপজেলার ১৪টি ইউনিয়নের উপ-স্বাস্থ্য কমপ্লেক্সে সবগুলোরই পদ খালি। উপজেলার প্রায় ৫ লক্ষাধিক মানুষের চিকিৎসার জন্য মাত্র ৪ জন ডাক্তার কর্মরত রয়েছেন। এতে হাসপাতালের চিসিৎসাসেবা থেকে বঞ্চিত হচ্ছেন লাখ লাখ সাধারণ মানুষ। তারপরেও কোনো রকমে জোড়াতালি দিয়ে চিকিৎসাসেবা চালিয়ে নেয়া হচ্ছে। দিনে আউটডোরে ৪ শতাধিক রোগীর চিকিৎসা দিতে হিমশিম খেতে হচ্ছে কর্তৃপক্ষকে। জানা যায়, এই স্বাস্থ্য কমপ্লেক্সটিতে আরও চিকিৎসাসেবা নিতে আসেন পাশের নলছিটি ও দুমকী উপজেলাসহ কয়েকটি উপজেলার হাজার হাজার মানুষ।

এছাড়াও এই উপজেলার ২০ কিলোমিটার এলাকা হাইওয়ে রাস্তা হওয়ায় প্রায় প্রতিদিনই কোনো না কোনো সড়ক দুর্ঘটনার রোগীদের চিকিৎসা দিতে হচ্ছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি ৫০ শয্যাবিশিষ্ট হাসপাতাল হলেও সব সুযোগ-সুবিধা ও জনবল কাঠামো এখনও ৩১ শয্যার রয়েছে। জরুরী ভিত্তিতে জনবল নিয়োগ দেয়া দরকার।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরিশাল বিভাগের সর্বশেষ
বরিশাল বিভাগের আলোচিত
ওপরে