২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
মহা পরিচালকের কৃষি অফিস পরিদর্শন; কর্মকর্তাদের সাথে... বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে... ফেইসবুকের প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার যুবক... কালাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত বরগুনায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিত

‘ডিজিটাল ওয়ার্ল্ড-২০২০’ উপলক্ষে সবাইকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা

  সমকালনিউজ২৪

অনলাইন ডেস্কঃ

দেশের বৃহত্তম তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রদর্শনী ‘ডিজিটাল ওয়ার্ল্ড-২০২০’ উপলক্ষে পৃথক বাণীতে রাষ্ট্রপতি আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবাইকে শুভেচ্ছা জানিয়েছেন।

বাংলাদেশ সরকারের আইসিটি বিভাগের উদ্যোগে আয়োজিত প্রদর্শনী আজ বুধবার (৯ ডিসেম্বর) উদ্বোধন হওয়ার কথা।

মঙ্গলবার (৮ ডিসেম্বর) সরকারি তথ্য বিবরণীতে বলা হয়, সপ্তম বারের মতো আয়োজিত ‘ডিজিটাল ওয়ার্ল্ড-২০২০’ প্রদর্শনী ৯-১১ ডিসেম্বর পর্যন্ত চলবে। এবারের প্রদর্শনীর প্রতিপাদ্য হচ্ছে- ‘সোস্যালি ডিসটেন্সড, ডিজিটালি কানেকটেড’।

রাষ্ট্রপতি তার বাণীতে বলেন, বিশ্বায়নের এ যুগে জাতীয় উন্নয়ন ও অগ্রগতির জন্য সময়োচিত আইসিটি পদ্ধতি জরুরি প্রয়োজন। এ বিষয় মাথায় রেখে বাংলাদেশ সরকার ২০০৯ সালে ডিজিটাল বাংলাদেশ গড়তে রূপকল্প-২০২১ ঘোষণা করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার ইতোমধ্যে ডিজিটাল বাংলাদেশের স্বপ্নকে বাস্তবে রূপান্তরিত করেছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বাণীতে বলেন, ৯-১১ ডিসেম্বর ঢাকায় দেশের বৃহত্তম আইসিটি প্রদর্শনী ‘ডিজিটাল ওয়ার্ল্ড-২০২০’ অনুষ্ঠিত হচ্ছে জেনে আমি আনন্দিত। আমি মনে করি, এ বছরের প্রতিপাদ্য- ‘সোস্যালি ডিসটেন্সড, ডিজিটালি কানেকটেড’ কোভিড-১৯ পরিস্থিতিতে সময়োচিত।

তিনি আরো বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা স্বাধীনতার পর যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশ পুনর্গঠনে বিজ্ঞান ও প্রযুক্তির ওপর বিশেষ গুরুত্বারোপ করেন।

প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর গতিশীল নেতৃত্বে বাংলাদেশ ১৯৭৩ সালে ইন্টারন্যাশনাল টেলিকমিউনিকেশন ইউনিয়নের সদস্যপদ লাভ করে। বঙ্গবন্ধু একই বছর বাংলাদেশ কাউন্সিল অব সাইন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ (বিসিএসআইআর) প্রতিষ্ঠা করেন।   খবর বাসস।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে