১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ফরিদগঞ্জের প্রখ্যাত হোমিও ডাক্তার নারায়ণ চক্রবর্তীর... তাহেরপুরের তিনশত বছরের বৃক্ষের নাম আজো অজানা স্মার্ট বাংলাদেশ গড়তে প্রাণিসম্পদের বিকল্প নেই : ইউএনও... প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী সড়ক দুর্ঘটনায় সংগীতশিল্পী পাগল হাসান সহ নিহিত-২ আহত-৩

ডেঙ্গু মশা বাহিত রোগ প্রতিরোধে আমতলী উপজেলার সর্বত্র পরিস্কার-পরিচ্ছন্নতা ও মশক নিধন অভিযান

 হায়াতুজ্জামান মিরাজ,আমতলী, সমকালনিউজ২৪

বরগুনার আমতলী উপজেলার সর্বত্র ডেঙ্গু প্রতিরোধে পরিস্কার- পরিচ্ছন্নতা অভিযান পালিত হয়েছে। মশক নিধন ও পরিচ্ছন্নতা অভিযান উপলক্ষে উপজেলা প্রশাসন ও আমতলী পৌরসভা যৌথ উদ্যোগে মশক নিধন অভিযান পরিচালিত হয়েছে।

সম্প্রতি সারাদেশে ডেঙ্গু মশা বাহিত রোগ ছড়িয়ে পড়েছে। এ রোগ প্রতিরোধ কল্পে উপজেলা প্রশাসন ও পৌরসভার যৌথ উদ্যোগে বুধবার সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত স্ব-স্ব প্রতিষ্ঠান প্রধানের নেতৃত্বে সকল সরকারী- বেসরকারী দপ্তর, পৌরসভা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, রাস্তা-ঘাট, হাট-বাজার গুলোতে পরিস্কার- পরিচ্ছন্নতা ও মশক নিধন অভিযান পরিচালিত হয়। এছাড়া বিভিন্ন বসত ঘরের আঙ্গিনা, চত্বর পরিস্কার- পরিচ্ছন্ন রেখে মশক নিধনের জন্য উপজেলার সর্বত্র এ অভিযান পরিচালিত হয়।

সকাল ৯টায় উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন সকল সরকারী দপ্তর প্রধানদের সাথে নিয়ে তাদের স্ব-স্ব দপ্তর পরিস্কার- পরিচ্ছন্ন করেন। পরে তিনি সরকারী একে হাই স্কুল, এমইউ বালিকা বিদ্যালয়ের অভ্যান্তরে পরিস্কার- পরিচ্ছন্নতা ও মশক নিধন অভিযান পরিচালনা করেন।

আমতলী পৌর মেয়র মোঃ মতিয়ার রহমানের নেতৃত্বে সকাল ১০টায় পৌর শহরের সকল রাস্তা-ঘাট পরিস্কার-পরিচ্ছন্ন করে ফকার মেশিন দিয়ে মশক নিধনের জন্য ঔষধ স্প্রে করেন। এছাড়া তিনি উপজেলা পরিষদ ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অভ্যন্তরে মশা মারার ঔষধ ছিটানোর ব্যবস্থা করেন।

সকাল ১১টায় আমতলী থানার ওসি মোঃ আবুল বাশারের নেতৃত্বে পুলিশ থানা কম্পাউন্ডের মধ্যে পরিস্কার- পরিচ্ছন্নতা ও মশক নিধন অভিযান পরিচালনা করেন।

সরকারী আমতলী ডিগ্রী কলেজের অধ্যক্ষ মজিবর রহমানের নেতৃত্বে কলেজ ক্যাম্পাসে পরিস্কার- পরিচ্ছন্নতা ও মশক নিধন অভিযান পরিচালিত হয়েছে।

আমতলী পৌরসভার মেয়র মোঃ মতিয়ার রহমান বলেন, ডেঙ্গু মশা নিধনে পৌরসভা থেকে আরো দুটি ফকার মেশিন ক্রয় করা হয়েছে। প্রতিদিন এ ফকার মেশিন দিয়ে পৌরসভার বিভিন্ন স্পটে মশা মারার ঔষধ স্প্রে করা অব্যাহত থাকবে। তিনি পৌরবাসীকে তাদের বসত ঘরের চারপাশ ও আঙ্গিনা সব সময় পরিস্কার- পরিচ্ছন্ন রাখার অনুরোধ করেন।

উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন বলেন, সারাদেশে ডেঙ্গু মশা বাহিত রোগ ছড়িয়ে পড়েছে। এ রোগ প্রতিরোধ কল্পে স্ব-স্ব প্রতিষ্ঠান, আঙ্গিনা, চত্বর পরিস্কার- পরিচ্ছন্ন রেখে মশক নিধনের অনুরোধ করেন। তিনি আরও বলেন মশক নিধনে উপজেলা প্রশাসন ফকার মেশিন ক্রয় করেছেন।

এছাড়া উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা তাদের কার্যালয়সহ আশেপাশে মশক নিধনে পরিস্কার- পরিচ্ছন্ন অভিযান চালিয়েছেন।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরগুনা বিভাগের সর্বশেষ
বরগুনা বিভাগের আলোচিত
ওপরে