২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বরগুনায় হাজারের ওপর ডায়রিয়া আক্রান্ত, জায়গা নেই... বকশীগঞ্জে তীব্র তাপদাহে জনজীবনে হাঁসফাঁস, ভোগান্তি... বৃষ্টির জন্য মোনাজাতে অঝোরে কাঁদলেন মুসল্লিরা বরগুনায় পুলিশের অভিযানে গাজাঁসহ গ্রেফতার-১ চাঁদপুরে ভূয়া কাবিননামা তৈরী, কাজী ও তার সহযোগী

“তালতলীতে জন্ম সনদে ইউ পি সচিবের দুর্নীতি”

  সমকালনিউজ২৪

কে.এম রিয়াজুল ইসলাম, (বরগুনা)তালতলী ::  বরগুনার তালতলী উপজেলার সোনাকাটা ইউনিয়নে জন্ম নিবন্ধন সনদে ইউপি সচিবের বি’রুদ্ধে অতিরিক্ত ফি আদায়ের অ’ভিযোগ পাওয়া গেছে। সরকারী নিয়মানুযায়ী জন্ম থেকে ৪৫ দিন পর্যন্ত জন্ম নিবন্ধন ফ্রি। ৫ বছর পর্যন্ত ২৫ টাকা ও ৫ বছরের উপর সব বয়সীদের ৫০ টাকা ফি নেয়ার নিয়ম থাকলেও সোনাকাটা ইউ পি সচিব আক্তারুজ্জামান ১৫০ থেকে ২০০ টাকা পর্যন্ত ফি আদায় করছেন বলে অ’ভিযোগ করছেন ভুক্তভোগিরা।

জানা গেছে, ঐ ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের কবিরাজপাড়া গ্রামের মোঃ আব্বাস উদ্দিনের নিকট থেকে ১৫০ টাকা ও একই গ্রামের মোঃ আফজাল হোসাইনের নিকট থেকে ২০০ টাকা ফি আদায় করেছেন ইউ পি সচিব। আব্বাস উদ্দিন ও মোঃ আফজাল হোসাইনের মত আরও অনেকেই অতিরিক্ত ফি আদায়ের অ’ভিযোগ করেছেন সোনাকাটা ইউ পি সচিবের বি’রুদ্ধে। সরকারী নিয়মনীতি উপেক্ষা করে ইউ পি সচিব আক্তারুজ্জামান এভাবে জন্ম নিবন্ধন সনদে লাগামহীন ফি আদায় করলেও দেখার কেউ নেই।

এ বিষয় অভিযুক্ত ইউপি সচিব এর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি বলেন, জেলা প্রশাসকের অনুমতি সাপেক্ষে জনগনের কাছ থেকে ৫০-২০০ টাকা পর্যন্ত জন্মনিবন্ধন ফি আদায় করছেন বলে স্বীকার করেছেন।

বরগুনা জেলা প্রশাসক মোঃ মোস্তাইন বিল্লাহ মুঠোফোনে বলেন, অবৈধভাবে টাকা আদায়ের অনুমতি দেয়ার প্রশ্নই ওঠে না। এমন কিছু সে করে থাকলে তাকেই এর দায়ভার বহন করতে হবে।

 

‘বিদ্রঃ সমকালনিউজ২৪.কম একটি স্বাধীন অনলাইন পত্রিকা। সমকালনিউজ২৪.কম এর সাথে দৈনিক সমকাল এর কোন সম্পর্ক নেই।’

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরগুনা বিভাগের সর্বশেষ
বরগুনা বিভাগের আলোচিত
ওপরে