১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ফরিদগঞ্জের প্রখ্যাত হোমিও ডাক্তার নারায়ণ চক্রবর্তীর... তাহেরপুরের তিনশত বছরের বৃক্ষের নাম আজো অজানা স্মার্ট বাংলাদেশ গড়তে প্রাণিসম্পদের বিকল্প নেই : ইউএনও... প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী সড়ক দুর্ঘটনায় সংগীতশিল্পী পাগল হাসান সহ নিহিত-২ আহত-৩

তালতলীতে ভূয়া কাগজপত্র তৈরী করে জমি দখলের চেষ্টা

  সমকালনিউজ২৪

হায়াতুজ্জামান মিরাজ, আমতলী (বরগুনা) ::

বরগুনার তালতলীতে ভূয়া কাগজপত্র তৈরী করে প্রতিবেশী আশ্রাব আলী খাঁনের জমি দখলের চেষ্টার অ’ভিযোগ পাওয়া গেছে প্রতিপক্ষ আবুল কালাম আকনের বি’রুদ্ধে।

অ’ভিযোগ সূত্রে জানাগেছে, ১৯৭৭-৭৮ ইংরেজী সালে উপজেলার ৩৮নং গেন্ডামারা মৌজায় ১নং খাস খতিয়ানের বন্দোবস্ত কেস নং-আম/১০৫ হইতে তৎকালিন পটুয়াখালী মহকুমা প্রশাসকের অনুমোদন ক্রমে ১ একর ৫০ শতাংশ জমি আশ্রাব আলী খাঁন বন্দোবস্ত পায়। বন্দোবস্ত পাওয়া সেই জমিতে বাড়ী-ঘর নির্মাণ করে প্রায় ৪০ বছর ধরে ভোগ দখল করে আসছেন। এই জমির নতুন খতিয়ান নং-১৭৪ ও দাগ নং-১৬৯৯।

অপরদিকে গেন্ডামারা খালের ভিতরে জেগে ওঠা চরের ১নং খাস খতিয়ান হইতে ২০১১-১২ অর্থ-বছরে বাছাইকৃত ভূমিহীন তালিকায় অন্তর্ভূক্ত পার্শ্ববর্তী এলাকার প্রতিপক্ষ আবুল কালাম আকন তালতলী ভূমি অফিস থেকে ২০১৫ সালে ১ একর জমি বন্দোবস্ত নেন। যার বন্দোবস্ত মামলা নং-৬৪৮ আম/১১-১২, এই জমির নতুন খতিয়ান নং-২৭৩ ও দাগ নং-১৬৮৪।

এছাড়া বরগুনা জেলা রেভিনিউ ডেপুটি কালেক্টর অফিস সূত্রে জানাগেছে, বন্দোবস্ত নং-৬৪৮ আম/১১-১২ কেসটি জেলা রাজস্ব শাখায় রক্ষিত রেজিষ্টারে লিপিবদ্ধ নেই। তারপরেও আবুল কালাম আকন প্রতিপক্ষ আশ্রাব আলী খাঁনের ৪০ বছর পূর্বের বাড়ীতে গিয়ে জমি দাবী করেন। এনিয়ে আশ্রাব আলী খানের বি’রুদ্ধে আদালতে ঘরভাঙ্গা, গাছ কাঁটাসহ বিভিন্ন মিথ্যা মা’মলা দিয়ে হয়রানী করে আসছে।

এ বিষয়ে আশ্রাব আলী খান জানান, আমার প্রতিপক্ষ আবুল কালাম আকন অন্যায়ভাবে ভূয়া কাগজপত্র তৈরী করে আমার জমি দখলের পায়তারা করছে। তিনি আরো জানান, আমার বি’রুদ্ধে মিথ্যা মা’মলা দিয়ে অহেতুক হয়রাণী করতেছে।

অ’ভিযুক্ত আবুল কালাম আকন মুঠোফোনে জানান, আমার বন্দোবস্ত পাওয়া জমির গাছপালা কেঁটে নেয়ার জন্য আমি আশ্রাব আলী খানের বি’রুদ্ধে আদালতে মা’মলা করেছি।

 

‘বিদ্রঃ সমকালনিউজ২৪.কম একটি স্বাধীন অনলাইন পত্রিকা। সমকালনিউজ২৪.কম এর সাথে দৈনিক সমকাল এর কোন সম্পর্ক নেই।’

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরগুনা বিভাগের সর্বশেষ
বরগুনা বিভাগের আলোচিত
ওপরে