২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
মহা পরিচালকের কৃষি অফিস পরিদর্শন; কর্মকর্তাদের সাথে... বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে... ফেইসবুকের প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার যুবক... কালাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত বরগুনায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিত

তিন প্রার্থীর মনোনয়নপত্র ১২ ঘণ্টার মধ্যে জমা নেওয়ার নির্দেশ

 অনলাইন ডেস্কঃ সমকালনিউজ২৪

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ ১ ও ২ আসনের গণফোরাম মনোনীত প্রার্থী অ্যাডভোকেট এম ডি আজহারুল ইসলাম ও এম শফিউর রহমান খান বাচ্চু এবং ঢাকা ১৬ আসনের স্বতন্ত্র প্রার্থী সাদাকাত খান ফাক্কুর মনোনয়ন পত্র ১২ ঘণ্টার মধ্যে জমা নেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

এই তিনজনের মনোয়নপত্র জমা নিয়ে যাচাই-বাছাই করে সিদ্ধান্ত জানিয়ে দিতে হবে বলেও আদেশ দিয়েছেন আদালত।

 

আলাদা রিট আবেদনের শুনানি নিয়ে বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি মো. সোহরাওয়ার্দীর হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

 

আদালতে গণফোরামের দুই প্রার্থীর পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মোতাহার হোসেন। সঙ্গে ছিলেন অ্যাডভোকেট রাজি উদ্দিন সরোয়ার। স্বতন্ত্র প্রার্থী সাদাকাত খান ফাক্কুর পক্ষে শুনানি করেন ব্যারিস্টার ইমরান এ সিদ্দিকী।

 

রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমাতুল করিম।

 

প্রার্থীদের অভিযোগ, গত ২৮ নভেম্বর মনোনয়নপত্র জমা নেননি সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা। পরে নির্বাচন কমিশনে মনোনয়নপত্র জমা দিতে আবেদন করা হলেও তাতে সাড়া না পেয়ে হাইকোর্টে রিট করা হয়। রিটের শুনানি শেষে আদালত এসব আদেশ দেন।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
আইন ও আদালত বিভাগের আলোচিত
ওপরে