১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
পুঠিয়ায় ট্রাক-অটোরিকশা থামিয়ে চাঁদাবাজির সময় আটক ৩ সিংড়ায় চলনবিলে সরকারী খাল দখলমুক্ত হওয়ায় মাছ ধরলো শত শত... চাঁদপুরে লঞ্চ থেকে ১৬ কেজি গাজা সহ মাদক কারবারি আটক দুর্গাপুরে মাদক সেবনের দায়ে ৬ তরুণের জেল-জরিমানা পাইকগাছায় সরকারি জায়গায় পোল্ট্রি ফার্ম নির্মাণ, উপজেলা...

দুই শামীমের হাতে সিলেট জেলা যুবলীগের নেতৃত্ব

 সিলেট থেকে, সমকালনিউজ২৪

দীর্ঘ এগারো বছর ভারপ্রাপ্ত সভাপতি থাকার পর এবার ভারমুক্ত হলেন শামীম আহমদ (ভিপি শামীম)। সোমবার (২৯ জুলাই) সিলেটের কবি নজরুল ইসলাম অডিটরিয়ামে অনুষ্ঠিত কাউন্সিলরদের ভোটে সভাপতি নির্বাচিত হন তিনি। তার সাথে সিলেট জেলা যুবলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন জেলা পরিষদ সদস্য শামীম আহমদ।

সভাপতি পদে শামীম আহমদ (ভিপি) পেয়েছেন ১১৫ ভোট। তার সাথে প্রতিদ্বন্দ্বিতায় থাকা সেলিম উদ্দিন পান ৮৬ ভোট আর অপর প্রার্থী আলমগীর পেয়েছেন ৭৩ ভোট।

সাধারণ সম্পাদক পদে সিলেট জেলা পরিষদের সদস্য শামীম আহমদ পেয়েছেন ১০৭ ভোট। তার প্রতিদ্বন্দ্বি প্রার্থী যুবলীগের সিনিয়র নেতা জাহাঙ্গীর আলম পেয়েছেন ৭১ ভোট। এছাড়া খাদিম পাড়া ইউপি চেয়ারম্যান এড. আফসর আহমদ পান ৬৭ ভোট।

২০০৩ সালের পর প্রথমবার অনুষ্ঠিত হয় সিলেট জেলা যুবলীগের কাউন্সিল। দীর্ঘ ১৬ বছর পর অনুষ্ঠিত এ কাউন্সিলে ভোটারদের সরাসরি ভোটে নতুন নেতৃত্ব নির্বাচন করা হয়।

যুবলীগের সর্বশেষ সম্মেলন হয়েছিল ২০০৩ সালের ৩০ জুলাই। ঐ সম্মেলনে জগদীশ দাস সভাপতি ও আজাদুর রহমান আজাদ সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন। এরপর আর কোনো কাউন্সিল অনুষ্ঠিত হয় নি। হয়নি নতুন কোনো কমিটি। ২০০৮ সালে জগদীশ ও আজাদ সিটি কাউন্সিলর নির্বাচিত হলে জেলা যুবলীগের পদ ছেড়ে দেন তারা। পরবর্তীতে আবু তাহের ভারপ্রাপ্ত সভাপতি, খন্দকার মহসিন কামরানকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক করা হয়।

এরপর আবু তাহের কারান্তরীণ হলে জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পান শামীম আহমদ। দীর্ঘ ১১ বছর ধরে এই কমিটিই সিলেট জেলা যুবলীগের নেতৃত্ব দিয়ে এসেছিল। এরপর কেটে গেছে এক দশকের বেশি সময়। এই দীর্ঘ সময় থেকে ভারপ্রাপ্ত দিয়েই চলছিল জেলা যুবলীগ।
আজ কাউন্সিলরদের ভোটে তা ভারমুক্ত হল, ঘোষি হল নতুন নেতৃত্ব।

 

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
রাজনীতি বিভাগের সর্বশেষ
ওপরে