১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ফরিদগঞ্জের প্রখ্যাত হোমিও ডাক্তার নারায়ণ চক্রবর্তীর... তাহেরপুরের তিনশত বছরের বৃক্ষের নাম আজো অজানা স্মার্ট বাংলাদেশ গড়তে প্রাণিসম্পদের বিকল্প নেই : ইউএনও... প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী সড়ক দুর্ঘটনায় সংগীতশিল্পী পাগল হাসান সহ নিহিত-২ আহত-৩

দুর্গাপুরে বাল্য বিয়ে থেকে রক্ষা পেল ষষ্ঠ শ্রেণীর ছাত্রী মারিয়া

 তোবারক হোসেন খোকন,দুর্গাপুর, সমকালনিউজ২৪

নেত্রকোনার দুর্গাপুরে চন্ডিগড় ইউনিয়নের পূর্ব রগজুর গ্রামের আবুল কালামের মেয়ে ষষ্ঠ শ্রেণীর ছাত্রী মারিয়া আক্তার (১৩) এনজিও কর্মীর সহায়তায় বাল্যবিবাহ থেকে রক্ষা পেল।

এ নিয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় বেসরকারী উন্নয়ন সংস্থা দুঃস্থ স্বাস্থ্য কেন্দ্রের হ্যালো আই এম প্রকল্পের কর্মী নিরন্তর বনোয়ারী ও আফরোজা খাতুন সোনিয়া প্রকল্পের কাজে উক্ত গ্রামে গেলে সেখানে খবর পায় মাতৃজাগরনী বালিকা উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণীর ছাত্রী মারিয়া আক্তার (১৩) এর সহিত দুর্গাপুর সদর ইউনিয়নের গিলাগড়া গ্রামের নুরুল ইসলামের ছেলে আজিজুল ইসলাম(১৮) এর বিবাহ হচ্ছে। এ খবর পেয়ে এনজিও কর্মীদ্বয় মারিয়ার সাথে কথা বললে সে তাঁর অভাবের কথা জানায় এবং লেখাপড়া করে সমাজে প্রতিষ্ঠিত হতে চায়। পরবর্তিতে মারিয়ার এনজিও কর্মীদ্বয় স্থানীয় মাতাব্বর মোঃ হাসিম উদ্দিন মড়ল ও নয়নযোগী আশ্রমের প্রতিষ্ঠাতা নিত্যানন্দ গোস্বামী (নয়নযোগী) এর সহিত যোগাযোগ করে বাল্য বিয়ের কথা অবহিত করলে সকলের সহযোগীতায় এ বিয়ে বন্ধ হয়। মারিয়ার পূর্ণ বয়স না হওয়া পর্যন্ত মারিয়ার থাকা খাওয়া ও লেখাপড়ার বিষয়ে আশ্রমের প্রতিষ্ঠাতা নিত্যানন্দ গোস্বামী দায়িত্ব গ্রহন করেন।

এ ব্যাপরে উক্ত ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আালতাবুর রহমান কাজল বলেন, আমি এনজিও কর্মীদের ধন্যবাদ জানাই, তাহাদের চেষ্টায় একটি মেয়ে বাল্য বিয়ে থেকে রক্ষা পেয়েছে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে